• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

৭ কলেজসহ সব বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলবে


নিজস্ব প্রতিনিধি ফেব্রুয়ারি ৩, ২০২২, ১১:১১ এএম
৭ কলেজসহ সব বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা চলবে

ফাইল ছবি

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ, জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পূর্বনির্ধারিত পরীক্ষা যথাসময়ে হবে। সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বুধবার রাতে শিক্ষামন্ত্রীর বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সকালে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এ তথ্য জানান।

তিনি বলেন, ‘গতকাল (বুধবার) রাতে উপাচার্যদের নিয়ে অনুষ্ঠিত ভার্চুয়ালি বৈঠকে সিদ্ধান্ত হয় জাতীয় বিশ্ববিদ্যালয়, ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের পূর্বনির্ধারিত পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে আয়োজন করা হবে।’

দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানোর কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। নতুন ঘোষণা অনুযায়ী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে পাঠদান বন্ধ থাকবে শিক্ষাপ্রতিষ্ঠানে। বুধবার বিকেলে এক ভিডিও বার্তায় এ তথ্য জানান শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেন, ‘সারা দেশে করোনা সংক্রমণের হার এখন ৩০ শতাংশের কাছাকাছি। এ পরিস্থিতি বিবেচনায় নিয়ে বিশেষজ্ঞদের পরামর্শক্রমে সরকার নতুন সিদ্ধান্ত নিয়েছে। সে অনুযায়ী শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শ্রেণিকক্ষে পাঠদান আপাতত বন্ধ থাকার সময়সীমা ৬ ফেব্রুয়ারির পর আরও দুই সপ্তাহ বৃদ্ধি করা হবে।’

করোনা সংক্রমণ রোধে গত বছরের ১৩ ডিসেম্বর ১১ দফা বিধিনিষেধ আরোপ করে সরকার। ২১ ডিসেম্বর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচ দফা নির্দেশনা আরোপ করে মন্ত্রিপরিষদ বিভাগ। তাতে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে দেড় বছর পর ২০২১ সালের ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। বিশ্ববিদ্যালয়সহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানও চালু করা হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!