• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

ক্যাম্পাসে প্রবেশে নিরাপত্তা চেয়ে ববি শিক্ষার্থীদের আবেদন


বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আগস্ট ৬, ২০২২, ০৫:৫৩ পিএম
ক্যাম্পাসে প্রবেশে নিরাপত্তা চেয়ে ববি শিক্ষার্থীদের আবেদন

ছবি: সংগৃহীত

বরিশাল: গত ৫ই জুলাই বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘাত সৃষ্টি হয় এতে আহত হয়ে ৭জন হাসপাতালে ভর্তি হন৷ এরপর থেকেই একটি পক্ষ ক্যাম্পাসে সক্রিয় রয়েছে ৷ অপর পক্ষের শিক্ষার্থীরা ক্যাম্পাসে প্রবেশ করতে পারছে না বলে অভিযোগ পাওয়া যায়৷ এর প্রেক্ষিতে গত ৪ঠা আগস্ট দুই শিক্ষার্থী ক্যাম্পাসে প্রবেশে নিরাপত্তা চেয়ে প্রক্টর বরাবর আবেদন করেছেন।

জানা যায়, ওই দুই শিক্ষার্থী মো. সাইমুন ইসলাম রসায়ন বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী৷ তার রোল নং : 20CHEO22(এম.এম) এবং ইরাজ রব্বানি ব্যবস্থাপনা বিভাগের  ২০১৯-২০শিক্ষাবর্ষের শিক্ষার্থী তার রোল নং : 20MGT020৷

আবেদনে উল্লেখ করেন গত ২০-০৭-২০ তারিখ থেকে বেশ কিছুদিন ধরে ক্লাস চলাকালীন সময়ে ধারালো অস্ত্র সহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০১৩ ১৪ শিক্ষাবর্ষের গণিত বিভাগের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত সহ কমপক্ষে ৮ থেকে ১০ জন যুবক আমার বন্ধুদের (নাম প্রকাশে অনিচ্ছুক ) কাছে আমাকে খুঁজতে আসে । গড় ২৫-০৭-২০২ ইং আমি ক্লাস করতে গেলেও তখন তাদের দূর থেকে তাদের দেখে তাদের উদ্দেশ্য সম্পর্কে জ্ঞাত না থাকায় এবং পরিস্থিতি খারাপ বিবেচনায় নিয়ে ক্লাস না করে ভার্সিটি থেকে পালিয়ে যাই। উক্ত ঘটনার পর থেকে আমি নিরাপত্তাহীনতায় ভুগছি এবং আমার স্বাভাবিক পড়াশোনা ব্যাহত হচ্ছে এবং বর্তমান  আমার ক্যাম্পাসে  যাওয়াও এখন ভীতিকর।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মো. খোরশেদ আলম জানান, শুনেছি আমার দপ্তরে দুটি চিঠি এসেছে, বিস্তারিত আমি দেখেনি ৷ রোববার (৭ আগস্ট) বিস্তারিত দেখে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করবো।

সোনালীনিউজ/জে/এসআই

Wordbridge School
Link copied!