• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ২২, ২০১৬, ০৪:৪৩ পিএম
ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনা। বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে নগরীর ১৭৪ কেন্দ্রে ভোটগ্রহণ চলে। ভোটাররা ব্যাপক উৎসাহের মধ্যদিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট দেন।

এ নির্বাচনের মাধ্যমে প্রায় পৌনে পাঁচ লাখ ভোটার আগামী পাঁচ বছরের জন্য তাদের নগর অভিভাবককে বেছে নিতে ভোট দেন। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৭ জন, কিন্তু আলোচনার কেন্দ্রবিন্দুতে দুই প্রার্থীর প্রতীক নৌকা ও ধানের শীষ।

নৌকার আইভী না ধানের শীষের সাখাওয়াত তা নিয়ে চলছে জল্পনা ও বিশ্লেষণ। তবে নগরপিতা যিনিই হোন না কেন হাড্ডাহাড্ডি লড়াইয়ের কথাই বলছেন নগরবাসী। মেয়র পদে সাতজন প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের ডা. সেলিনা হায়াৎ আইভী ‘নৌকা’ এবং বিএনপির অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান ‘ধানের শীষ’ প্রতীকে ভোটযুদ্ধে অংশ নেন।

রিটার্নিং অফিসার ইসির উপ-সচিব মো. নুরুজ্জামান তালুকদার এবং জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান, সহিদ আব্দুস সালাম, মোহাম্মদ নুরুল আলম, মোহাম্মদ শফিকুর রহমান, মুহাম্মদ নাজিম উদ্দীন, মো. রশিদ মিয়া, সাইয়েদ মো. আনোয়ার খালেদ, মো. ওমর ফারুক ও মো. সুমন মিয়া এই নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

গত সোমবার থেকে ২২ প্লাটুন বিজিবি সদস্য মাঠে রয়েছে। এর মধ্যে ১০ প্লাটুন সিদ্ধিরগঞ্জে। শহর এলাকায় ৭ প্লাটুন ও বন্দর এলাকায় ৫ প্লাটুন বিজিবি রয়েছে। প্রতিটি ওয়ার্ডে পুলিশের তিনটি করে মোট ৮১টি টিম টহলে রয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!