• ঢাকা
  • রবিবার, ২৫ ফেব্রুয়ারি, ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

‘অ্যানিমেল’ প্রাপ্তবয়স্কদের উপযোগী সিনেমা


বিনোদন প্রতিবেদক ডিসেম্বর ১, ২০২৩, ১০:৪২ পিএম
‘অ্যানিমেল’ প্রাপ্তবয়স্কদের উপযোগী সিনেমা

ঢাকা : রণবীর কাপুর অভিনীত ‘অ্যানিমেল’ সিনেমা আগামীকাল ১ ডিসেম্বর ভারতের সঙ্গে একই দিনে বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। সিনেমাটি এখন বাংলাদেশে মুক্তি পাচ্ছে না বলে নিশ্চিত করেছেন চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য খোরশেদ আলম খসরু। তিনি জানান, 'অ্যানিমেল' সিনেমাটি এখনও সেন্সরে জমা পড়েনি। 

এদিকে সিনেমাটি ভারতীয় সেন্সর বোর্ড থেকে প্রাপ্তবয়স্কের সনদ (অ্যাডাল্ট সার্টিফিকেট) পেয়েছে। সে ক্ষেত্রে এই সিনেমা বাংলাদেশে কিভাবে মুক্তি পাবে? এমন প্রশ্ন উঠেছে। দেশ রূপান্তরের হাতে এসেছে সিনেমাটির সেন্সর সার্টিফিকেট। যেখানে দেখা গেছে ভারতের সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন সিনেমাটিকে শুধু প্রাপ্তবয়স্কদের উপযোগী সিনেমা উল্লেখ করে এ ক্যাটাগরি দিয়েছে। যেখানে লেখা রয়েছেন ‘অ্যাডাল্ট অনলি।’

সামাজিক মাধ্যমে সিনেমাটির বেশকিছু অ্যাডাল্ট দৃশ্য ছড়িয়ে পড়েছে। নেটিজেনদের মাঝেও নানারকম প্রতিক্রিয়া শুরু হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশের সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস বলেন , অন্য দেশের সিনেমা সে দেশে যে সার্টিফিকেট পায় তা দেশে বদলানো যায় কি না আমি জানি না। তবে আমি দেখেছি, হলিউডের সিনেমার যে দৃশ্য সেন্সর করা প্রয়োজন সেটার সুযোগ এখানে নেই।   

‘অ্যানিমেল’ সিনেমাটি নিয়ে উপমহাদেশজুড়ে তোলপাড় শুরু হয়েছে। রণবীর কাপুরের লুক যেমন আগ্রহজাগানিয়া, তেমনই তৃপ্তির জন্যও অপেক্ষা করছেন ভক্তরা। নেটফ্লিক্সের ‘বুলবুল’ ও ‘কলা’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন বলিউডের তরুণ অভিনেত্রী তৃপ্তি দিমরি। এবার ‘অ্যানিমেল’ সিনেমা দিয়ে আবারও পর্দায় আসছেন তিনি।

 ‘অ্যানিমেল’ দেশে আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট এর কর্ণধার ও পরিচালক অনন্য মামুন। এই নির্মাতা এর আগে ‘পাঠান’, ‘কিসি কা ভাই কিসি কা জান’ ও ‘জওয়ান’ বাংলাদেশে মুক্তি পেয়েছিল।

২০০ কোটি বাজেটের ‘অ্যানিমেল’ সিনেমাটি পরিচালনা করেছেন সঞ্জয় রেড্ডি বাঙ্গা। এতে আরও অভিনয় করেছেন রাশমিকা মান্দানা, অনিল কাপুর, ববি দেওল, তৃপ্তি দিমরি প্রমুখ।

 এমটিআই

Wordbridge School
Link copied!