• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

আহমেদ রুবেলের মৃত্যুতে তারকাদের শোক


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০১:২১ পিএম
আহমেদ রুবেলের মৃত্যুতে তারকাদের শোক

ঢাকা : অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন।  বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ঢাকার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লক্সে তার অভিনীত ‘পেয়ারার সুবাস’ সিনেমার বিশেষ প্রদর্শনীতে অংশ নিতে এসে হঠাৎ হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান সিনেমাটির অভিনেতা আহমেদ রুবেল। সিনেমাটিতে জয়া আহসানের বিপরীতে অভিনয় করেছেন তিনি।

প্রিমিয়ার শোতে অভিনেত্রী উপস্থিত হতে পারলেও, হাজির হতে পারেননি অভিনেতা। তার এই মৃত্যু বিশ্বাস করতে পারছেন না জানিয়ে অনুষ্ঠানে জয়া আহসান বলেন, ‘এই মুহূর্তে কী বলবো, বলার কিছুই নেই। বিশ্বাস হচ্ছে না, মনে হচ্ছে উনার কাছে ছুটে যাই। আমার মনে হচ্ছে, স্ক্রিনে আবার তাকে দেখি। পর পর আমার ভীষণ দুটি কাজ ‘অলাতচক্র’ এবং ‘পেয়ারার সুবাস’ এ আমার সহ-অভিনেতা তিনি। এই মুহূর্তে কিছু বলবার মতো স্টেজে আমি নেই, কেউ নেই।

আমি এখনো বিশ্বাস করতে পারছি না রুবেল ভাই নেই। আমার মনে হয় রুবেল ভাই থাকলে নিশ্চয়ই চাইতেন না আমাদের শো বাতিল হোক। মানুষ তার কাজের মধ্য দিয়ে বেঁচে থাকে। রুবেল ভাইও আমাদের মধ্যে আছেন। শো চলবে। এটা আমাদের শিল্পীদের জীবনের একটি ভয়াবহ অংশ।’

এসময় কান্নাজড়িত কণ্ঠে বাবার মৃত্যুর দিনের কথা স্মরণ করে অভিনেত্রী আরও বলেন, ‘আমার বাবার যেদিন মৃত্যু হলো সেদিন আমি কলকাতায় ছিলাম। আমার প্রথম বাংলা সিনেমার শুটিং। শুটিং করছিলাম, তখন বাবার মৃত্যুর খবর পাই। শেষ দিকের শুটিং, মাত্র দুটি দৃশ্য ধারণ বাকি ছিল। আমি হাউমাউ করে কাঁদছিলাম আর পরিচালককে জিজ্ঞেস করছিলাম আমি কী করব? আমি কি শুটিংটা শেষ করে যাব? আমাদের শিল্পীদের জীবনটাই এমন।’

জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে শোবিজে শোকের ছায়া। সাধারণ দর্শক থেকে শুরু করে অভিনয়শিল্পী, নির্মাতা সবাই সোশ্যালে আহমেদ রুবেলের ছবি শেয়ার করে শোক প্রকাশ করছেন।

চঞ্চল চৌধুরী শোক প্রকাশ করে ফেসবুকে লিখেন, বিশ্বাসই করতে পারছি না যে, অভিনেতা আহমেদ রুবেল ভাই আর নেই….।

আরিফিন শুভ লিখেন, আপনি বেঁচে থাকবেন আমাদের হৃদয়ে....।

জিয়াউল ফারুক অপূর্ব লিখেন, সবার প্রিয় অভিনেতা আহমেদ রুবেল মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মেহজাবীন চৌধুরী লিখেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

সংগীতশিল্পী আসিফ আকবর লিখেন, প্রতিভা হত্যার দেশ ছেড়ে চলে গেলেন প্রিয় অভিনেতা আহমেদ রুবেল। তার বলিষ্ঠ কন্ঠ থেমে গেল চিরতরে। একটা সময় অনেক কথা হতো আমাদের, দুজন ছিলাম দুজনার ফ্যান। দেখা হওয়াটাই প্রেম নয়, অনুভব করতে পারার মধ্যেই প্রেম বেঁচে থাকে। বিনম্র শ্রদ্ধা। আমি শোকাহত !!! আহমেদ রুবেল ভাইয়ের বিদেহী আত্মার শান্তি কামনা করি।

উত্তরা থেকে  সিনেমার পরিচালক নুরুল আলম আতিক ও আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। গাড়িটির চালকের আসনে ছিলেন আহমেদ রুবেল নিজেই। রাজধানীর বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল। সবাই মিলে তাঁকে দ্রুত রাজধানীর একটি হাসপাতালে নিয়ে যান। সেখানেই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

১৯৬৮ সালে নিজ শহর চাঁপাইনবাবগঞ্জে জন্ম হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে। পরিবার সহ তিনি থাকতেন গাজীপুরে। গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নযাত্রা’ দিয়ে নাটকে পা রাখেন তিনি। এরপর তিনি হুমায়ূন আহমেদের ‘পোকা’–তে অভিনয় তুমুল জনপ্রিয়তা লাভ করেন। এই নির্মাতার ‘বৃক্ষমানব’ নাটকটি তাকে সবশ্রেণির দর্শকের মধ্যে জনপ্রিয় করে তোলে।

নাটকের পাশাপাশি সিনেমাতেও দুর্দান্ত সব চরিত্র রূপদান করেছেন আহমেদ রুবেল। অভিনয় করেছেন চন্দ্রকথা, ব্যাচেলর, মেঘলা আকাশ, দ্য লাস্ট ঠাকুর, শ্যামল ছায়া, অলাতচক্র, লাল মোরগের ঝুঁটিতে। তার অভিনীত নূরুল আলম আতিক পরিচালিত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পেয়ারার সুবাস’ আগামি ৯ ফেব্রুয়ারি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কথা।

এমটিআই

Wordbridge School
Link copied!