• ঢাকা
  • সোমবার, ১৩ মে, ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
জয়া আহসান

আমি কিছু বলার মতো অবস্থায় নেই


বিনোদন প্রতিবেদক ফেব্রুয়ারি ৮, ২০২৪, ০১:৩১ পিএম
আমি কিছু বলার মতো অবস্থায় নেই

ঢাকা : রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটির লেভেল ৮-এর স্টার সিনেপ্লেক্সে বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নুরুল আলম আতিক পরিচালিত নতুন সিনেমা ‘পেয়ারার সুবাস’-এর একটি বিশেষ প্রদর্শনী ছিল।

সেই প্রদর্শনীতে যোগ দিতে ঢাকায় আসছিলেন অভিনেতা আহমেদ রুবেল। ওই সিনেমাটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয়ও করেছেন তিনি। কিন্তু নিজের শেষ প্রদর্শনী দেখার আগেই দুনিয়ার মায়া ত্যাগ করেন এই অভিনেতা।

আহমেদ রুবেলের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ শোবিজ অঙ্গন। বিশেষ করে ‘পেয়ারার সুবাস’-এ রুবেলের সহ-অভিনয়শিল্পী জয়া আহসানসহ অন্যরা মৃত্যু সংবাদটি বিশ্বাস করতে পারছেন না। স্টার সিনেপ্লেক্সে উপস্থিত দর্শক ও সাংবাদিকদের সামনে কথা বলেন জয়া। এ সময় সহ-অভিনেতা আহমেদ রুবেলের মৃত্যুর খবরে বিষাদ নেমে আসে। চোখের কোণে স্পষ্ট জল সবার।

জয়া উপস্থিত সাংবাদিক ও দর্শকদের উদ্দেশে বলেন, ‘এ মুহূর্তে কী বলব, বলার কিছুই নেই। বিশ্বাস হচ্ছে না, মনে হচ্ছে ওনার কাছে ছুটে যাই। আমার মনে হচ্ছে, স্ক্রিনে আবার তাকে দেখি। পর পর আমার ভীষণ দুটি কাজ ‘অলাতচক্র’ ও ‘পেয়ারার সুবাস’-এ আমার সহ-অভিনেতা তিনি। এ মুহূর্তে কিছু বলার মতো স্টেজে আমি নেই, কেউ নেই।’

এ সময় জয়া আরও বলেন, ‘রুবেল ভাইকে নিয়ে এভাবে আমাকে বলতে হবে, এটা কখনো ভাবিনি। খুব অদ্ভুত ব্যাপার ঘটে গেল। তাকে না দেখা পর্যন্ত আমি বিশ্বাস করছি না যে তিনি নেই।’

সেলিম আল দীনের ‘ঢাকা থিয়েটার’ থেকে অভিনয় জীবন শুরু হয় আহমেদ রুবেলের। তার অভিনীত প্রথম নাটক ‘স্বপ্নযাত্রা’। যার পরিচালক ছিলেন গিয়াস উদ্দিন সেলিম। এর পর তিনি হুমায়ূন আহমেদের ঈদের নাটক ‘পোকা’-তে অভিনয় করেন, যেখানে তার অভিনীত ‘গোরা মজিদ’ চরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

একুশে টেলিভিশনের ধারাবাহিক নাটক ‘প্রেত’-এও অভিনয় করেন। ‘প্রেত’ নাটকটি মুহম্মদ জাফর ইকবালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত। এর পরিচালক ছিলেন আহির আলম। এ ছাড়া তিনি হুমায়ূন আহমেদের বাংলাদেশের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘শ্যামল ছায়া’ সিনেমায় অভিনয় করেন। মঞ্চ ও ছোট পর্দার অভিনেতা আহমেদ রুবেল ১৯৯৩ সালে ‘আখেরী হামলা’ সিনেমার মাধ্যমে রুপালি পর্দায় (চলচ্চিত্রে) পা রাখেন। পরে তিনি অভিনয় করেছেন ‘চন্দ্রকথা’, ‘ব্যাচেলর’, ‘গেরিলা’,‘দ্য লাস্ট ঠাকুর’ সিনেমায়।

অভিনেতা আহমেদ রুবেল ১৯৬৮ সালের ৩ মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। চাঁপাইনবাবগঞ্জ শহরের ইসলামপুর মহল্লায় তার মাতুলালয় (নানির বাড়ি)। পিতামাতার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ শহরে হলেও ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকা শহরে, বর্তমানে পরিবারের সঙ্গে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে বসবাস করছিলেন।

এমটিআই

 

Wordbridge School
Link copied!