• ঢাকা
  • সোমবার, ২২ এপ্রিল, ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১

অমিতাভ বচ্চনের জানা-অজানা


বিনোদন ডেস্ক ফেব্রুয়ারি ২৯, ২০২৪, ১১:২৪ এএম
অমিতাভ বচ্চনের জানা-অজানা

ঢাকা : বলিউড তারকা অমিতাভ বচ্চন। ১৯৬৯ সালে ‘সাত হিন্দুস্তানি’ সিনেমা দিয়েই ফিল্মি ক্যারিয়ার শুরু করেন তিনি। সে সিনেমায় আনোয়ার আলী চরিত্রে অভিনয়ের জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘সেরা নবাগত অভিনেতা’ শাখায় মনোনীত হয়েছিলেন। এ সিনেমার জন্য এক হাজার টাকা পারিশ্রমিক পান অভিনেতা।

পাঁচ দশকে ২০০টির বেশি সিনেমার মুখ্য ভূমিকায় অভিনয় করে ফেলেছেন বিগ বি। অভিনেতার উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে : নমক হারাম, চুপকে চুপকে, অমর আকবর অ্যান্থনি, ত্রিশূল, ডন, অন্ধ কানুন, ইনকিলাব, তুফান, হাম, সূর্যবংশম, বীর-জারা, পরিণীতা, কাভি আলবিদা না কেহনা, ভূতনাথ, স্লামডগ মিলিয়নিয়ার, রা.ওয়ান, ইংলিশ ভিংলিশ, পা আরও অনেক।

এরই মধ্যে ক্যারিয়ারে ৫৫ বছর পার করলেন ৮১-র অমিতাভ। গেল ১৭ ফেব্রুয়ারি ৫৫ বছরের ফিল্মি ক্যারিয়ারের উদযাপন করতেই এআই-এর শরণাপন্ন হয়েছেন এ তারকা। এ দিন নিজের একটি এআই ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন তিনি। ছবিটি শেয়ার করে অভিনেতা লিখেছেন, ‘এই দুর্দান্ত সিনেমার জগতে ৫৫ বছর কাটিয়ে ফেললাম।

হিন্দি ছবির ‘অ্যাংরি ইয়ং ম্যান’ বলেই পরিচিত অমিতাভ। বয়স এখন ৮১, তবু একই রকম উদ্দীপনা নিয়ে কাজ করে চলেছেন। যুগের সঙ্গে নিজেকে মানিয়ে নিয়েছেন তিনি। চলতি বছরে পরিচালক নাগ অশ্বিনীর ছবি ‘কলকি ২৮৯৮’ ছবিতে তাকে দেখা যাবে। এ ছাড়াও সুপারস্টার রজনীকান্তের সঙ্গে ভেত্তিয়া ছবিতেও দেখা মিলবে তার।

এমটিআই

Wordbridge School
Link copied!