• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৮


নিজস্ব প্রতিবেদক জুলাই ১০, ২০২১, ০৭:২১ পিএম
করোনার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ডেঙ্গু, ২৪ ঘণ্টায় শনাক্ত ৪৮

ঢাকা: প্রাণঘাতী করোনা সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে যেন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় রাজধানীতে নতুন করে আরও ৪৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

শনিবার (১০ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টারে দায়িত্বরত স্বাস্থ্য তথ্য ইউনিটের (এমআইএস) সহকারী পরিচালক ডা. মোহাম্মদ কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৪৮ জন ডেঙ্গু রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। পাশাপাশি সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন পর্যন্ত ১৭৯ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ১৭৮ জন, আর বাকি ১ জন ঢাকার বাইরে অন্য বিভাগে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১০ জুলাই পর্যন্ত ৬৭৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ৪৯৪ জন। তবে এই বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে কারও মৃত্যুর ঘটনা ঘটেনি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

এর আগে গত ৮ জুলাই অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই দিন নতুন করে ৩৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হন। এর মধ্যে ৫ জন সরকারি হাসপাতাল এবং বাকি ৩১ জন বেসরকারি ক্লিনিক/ হাসপাতালে ভর্তি হয়েছেন। গত ৭ জুলাই স্বাস্থ্য অধিদফতর রাজধানীতে নতুন করে ২৪ জন ডেঙ্গু রোগে আক্রান্তের খবর জানিয়েছিল।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের তথ্যমতে, এডিসের লার্ভা বেশি পাওয়া যায় নির্মাণাধীন ভবনের জমে থাকা পানি, প্লাস্টিকের ড্রাম, বালতি, পানির ট্যাংক, বাড়ি করার জন্য নির্মিত গর্ত, টব, বোতল ও লিফটের গর্তে। আর এই প্রকোপে চলতি বছরের জানুয়ারি মাসে শনাক্ত হয়েছেন ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন, আর জুন মাসে ২৭১ জন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!