• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

নাইজেরিয়ায় মসজিদে গুলি, নিহত ১৮


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২৬, ২০২১, ০১:৩২ পিএম
নাইজেরিয়ায় মসজিদে গুলি, নিহত ১৮

ঢাকা : নাইজেরিয়ার একটি মসজিদে হামলা চালিয়ে কমপক্ষে ১৮ জনকে হত্যা করেছে অস্ত্রধারী সন্ত্রাসীরা। নাইজেরিয়ার উত্তরাঞ্চলীয় নাইজার প্রদেশের একটি মসজিদে এ ঘটনা ঘটে। সূত্র -ইন্ডিয়া টুডে

স্থানীয় এক কর্মকর্তা ও পুলিশ জানায়, হামলাকারীরা সোমবার (২৫ অক্টোবর) স্থানীয় সময় ভোর ৫টার দিকে মোটরবাইকে করে মাজা-কুকা গ্রামের মাশিগু এলাকায় পৌঁছে। এরপর তারা মসজিদের ভেতর ঢুকে এলোপাতাড়ি গুলি চালায়। তারা ১০ জনকে অপহরণ করে নিয়ে গেছে । হামলায় অন্তত ২০ জন আহত হয়েছেন।

তবে নাইজারের পুলিশ কমিশনার জানান, গ্রামের দুইপক্ষের দ্বন্দ্বের জেরে এ হামলার ঘটনা ঘটেছে।

পশ্চিম আফ্রিকার অন্যতম বৃহৎ দেশ নাইজেরিয়ার উত্তরাঞ্চলে ডাকাতি, হত্যা, লুটপাট, স্কুলের শিক্ষার্থীদের বন্দি ও জিম্মি করে মুক্তিপণ আদায়ের মতো অপরাধ প্রায় নিয়মিত ঘটনা হয়ে উঠেছে। এসব অপরাধ বন্ধে নাইজেরিয়ার কেন্দ্রীয় সরকার ও আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ পদেক্ষেপ নিচ্ছে না বলে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে নাইজেরিয়ার নিরাপত্তা বাহিনীর কর্মকর্তাদের মতে, সশস্ত্র সন্ত্রাসীদের পাশাপাশি জঙ্গিগোষ্ঠী বোকো হারাম ও আইএস (ইসলামিক স্টেট) পশ্চিম আফ্রিকা শাখার সদস্যরাও নিয়মিত এসব অপরাধমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি নাইজেরিয়ার একটি কারাগারেও হামলা চালায় বন্দুকধারীরা। দক্ষিণ-পশ্চিম নাইজেরিয়ার ওই করাগারে হামলা চালিয়ে বহু বন্দিকে মুক্ত করে নিয়ে যায় তারা।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System