• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হঠাৎ সাইরেন, বৈঠক ছেড়ে বাংকারে আশ্রয় নিলেন ব্লিংকেন, নেতানিয়াহু


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ১৭, ২০২৩, ১২:২৯ পিএম
হঠাৎ সাইরেন, বৈঠক ছেড়ে বাংকারে আশ্রয় নিলেন ব্লিংকেন, নেতানিয়াহু

ঢাকা : ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র গোষ্ঠী হামাস ও ইসরায়েলের মধ্যকার চলমান সংঘাত ও সমস্যা সমাধানে ইসরায়েলে সফর করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন।

সোমবার (১৬ অক্টোবর) তেল আবিবে অ্যান্টনি ব্লিংকেন এবং ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বৈঠক চলাকালীন হঠাৎ বেজে ওঠে বিমান হামলার সাইরেন। এমন সময় প্রাণভয়ে দ্রুত বাংকারে আশ্রয় নেন ব্লিংকেন ও নেতানিয়াহু।

আমেরিকার স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলারের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

ম্যাথিউ মিলার জানান, বাংকারে আশ্রয় নেওয়ার কিছুক্ষণের মধ্যেই তারা আবার বের হয়ে আসেন এবং বৈঠক শুরু করেন। পরবর্তীতে তারা বৈঠক করতে ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একটি কমান্ড সেন্টারে যান।

ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানিয়েছে, অ্যান্টনি ব্লিংকেন ও বেনিয়ামিন নেতানিয়াহু পাঁচ মিনিটের জন্য বাংকারে আশ্রয় নিতে বাধ্য হয়েছিলেন।

এদিকে হামাস ও ইসরায়েলের যুদ্ধের মধ্যেই আগামীকাল বুধবার (১৮ অক্টোবর) ইসরায়েল সফরে যাওয়ার কথা রয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের। এর মধ্যে এমন ঘটনা ঘটল।

গেলো শনিবার (৭ অক্টোবর) থেকে শুরু হওয়া হামাস ও ইসরায়েলের হামলা-পাল্টা হামলা শুরুর পর থেকেই মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশ সফর করছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন। ইতিমধ্যে তিনি জর্ডান, কাতার, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব ও মিসর সফর করেছেন।

মধ্যপ্রাচ্য সফর শেষে গতকাল সোমবার ইসরায়েল সফরে যান তিনি এবং নেতানিয়াহু ও তাঁর মন্ত্রীপরিষদের সঙ্গে বৈঠক করেন। মূলত দুই পক্ষের সংঘাত, ইসরায়েলকে সমর্থন ও মানবিক সমস্যা সমাধানেই মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এ সফর।

এমটিআই

Wordbridge School
Link copied!