• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১

মেক্সিকোর ইসরায়েলি দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ 


আন্তর্জাতিক ডেস্ক মে ৩০, ২০২৪, ০১:৫৮ পিএম
মেক্সিকোর ইসরায়েলি দূতাবাসে পেট্রোল বোমা নিক্ষেপ 

ঢাকা: মেক্সিকোতে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সংঘাতের এক পর্যায়ে ইসরায়েলি দূতাবাসে আগুন দেয় বিক্ষোভকারীরা।

গাজার দক্ষিণাঞ্চলীয় শহর রাফায় ইসরায়েলি বাহিনীর সাম্প্রতিক বিমান হামলায় ৪৫ জন ফিলিস্তিনি নিহতের প্রতিবাদে ইসরায়েলি দূতাবাসের সামনে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছিলেন মেক্সিকান ফিলিস্তিনপন্থিরা। তারই অংশ হিসেবে লোমাস ডি শাপুলটেপেকে বুধবার জড়ো হন প্রায় ২০০ ফিলিস্তিনপন্থি আন্দোলনকারী।  

বিক্ষোভের খবরে পুলিশ সেখানে আগে থেকেই ব্যারিকেড দিয়ে অবস্থান নেয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একাধিক ভিডিওতে দেখা যায়, বিক্ষোভকারীরা সামনে এগিয়ে এসে ব্যারিকেড সরানোর চেষ্টা করছেন। এই সময় পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ শুরু হয়। এক পর্যায়ে দূতাবাস লক্ষ্য করে পাথর ও পেট্রোল বোমা ছুড়ে মারে বিক্ষোভকারীরা। এতে দূতাবাসের সামনের অংশে আগুন জ্বলে উঠে।      

পুলিশ জানিয়েছে, আগুনে দূতাবাসের দেয়াল ও দেয়ালের ভেতরের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হলেও মূল ভবনের কোনো ক্ষতি হয়নি।

প্রসঙ্গত, জাতিসংঘভিত্তিক আদালত ইন্টারন্যাশনাল কোর্ট অব জাস্টিসে গাজায় ইসরায়েলি বাহিনী গণহত্যা চালাচ্ছে বলে অভিযোগ করে দক্ষিণ আফ্রিকা যে মামলা করেছে, সেই মামলাকে সম্প্রতি সরকারিভাবে সমর্থন জানিয়েছে মেক্সিকো।

আইএ

Wordbridge School
Link copied!