• ঢাকা
  • সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

‘ভুয়া’ স্লোগান শুনে আজও বইমেলা ছাড়লেন মুশতাক-তিশা


নিজস্ব প্রতিবেদক  ফেব্রুয়ারি ১২, ২০২৪, ০৫:৩১ পিএম
‘ভুয়া’ স্লোগান শুনে আজও বইমেলা ছাড়লেন মুশতাক-তিশা

ঢাকা: তোপের মুখে আজ সোমবারও বইমেলা ছাড়তে বাধ্য হলেন সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচিত দম্পতি খন্দকার মুশতাক আহমেদ ও সিনথিয়া ইসলাম তিশা। দর্শনার্থীদের ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান ও নানা আপত্তিকর মন্তব্য বইমেলা অঙ্গন থেকে বের হয়ে যেতে হয়েছে তাদের।

আজ বিকেলে ৩টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট, বাংলাদেশ (আইইবি) গেট দিয়ে বইমেলায় প্রবেশ করেন মুশতাক-তিশা দম্পতি। মেলায় কিছুক্ষণ অবস্থান করার পরেই একদল দর্শনার্থী ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান দিতে শুরু করেন। এরপর নিরাপত্তাকর্মীদের সহায়তা নিয়ে মেলা থেকে বের হয়ে যান মুশতাক ও তিশা।

স্লোগান দেওয়া ব্যক্তিদের ওপর বিরক্ত হয়ে তিশা বলেন, ‘কতটুকু বিদ্যা অর্জন করলে কাউকে এভাবে গালি দেয়?’ তিনি এ সময় আরও বলেন, ‘কারা স্লোগান দেয়, আমি তাদের দেখে ছাড়ব’।

এ সময় সাংবাদিকদের উদ্দেশে খন্দকার মুশতাক বলেন, ‘বইমেলা একটি পবিত্র জায়গা। এখানে একজন লেখক-পাঠক হিসেবে আমার আসার অধিকার রয়েছে। যারা এসব করেছে, তারা পাঠক না। তারা মেলায় এসেছে এমন কাণ্ড ঘটানোর জন্য। আমি সাইবার ক্রাইমে অভিযোগ দিয়েছি।’

এ সময় তিশা সাংবাদিকদের বলেন, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে একজন মানুষ বলছে, আমাদেরকে মেরে ফেলতে চায়। আমি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে বলব, আমার নিরাপত্তা কোথায়? একজন সাধারণ নাগরিক হিসেবে আমি আমার নিরাপত্তা চাই।

এর আগে গত শুক্রবার মুশতাক-তিশা দম্পতি বইমেলায় গেলে তাদের উদ্দেশে ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান দেয় একদল যুবক। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহায়তায় মেলা প্রাঙ্গণ ত্যাগ করেন তারা। মেলায় খন্দকার মুশতাক আহমেদের লেখা ‘তিশার ভালোবাসা’ নামের একটি বই এসেছে। এ বইয়ের প্রচার তথা বিপণনের উদ্দেশ্যেই মূলত বইমেলায় আসেন মুশতাক-তিশা দম্পতি।

এমএস

Wordbridge School
Link copied!