• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১

তিতুমীর আর্ট ক্লাবের চতুর্থ চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন


নিজস্ব প্রতিনিধি জুন ২, ২০২৪, ০৮:১০ পিএম
তিতুমীর আর্ট ক্লাবের চতুর্থ চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন

ঢাকা: রাজধানীর সরকারি তিতুমীর কলেজের সংগঠন ‘তিতুমীর আর্ট ক্লাব’ এর উদ্যোগে দু'দিন ব্যাপী চিত্রকলা প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। রোববার (২ জুন) সকাল ১০টায় কলেজের শহীদ বরকত মিলনায়তনে ফিতা কেটে চিত্রকলা প্রদর্শনীর উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম। 

‘লোকশিল্প’ থিম নিয়ে এবার আয়োজিত প্রদর্শনীতে অংশগ্রহণ করে সাত কলেজের আওতাধীন অন্যান্য কলেজের শিল্পপ্রেমী শিক্ষার্থীরাও। যেখানে জলরংয়ের চিত্র, নকশীকাঁথা, ক্যালিগ্রাফি ইত্যাদি প্রদর্শন করা হয়।

তিতুমীর আর্ট ক্লাবের সভাপতি তানভীন তামান্না রাফা বলেন, এবারের আকর্ষণ হচ্ছে আমাদের চিত্র প্রদর্শনী শুধুমাত্র তিতুমীর কলেজে সীমাবদ্ধ নয়, পুরো সাত কলেজ থেকে অংশগ্রহণ করেছে। এই চিত্র প্রদর্শনীর আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। 

আর্ট ক্লাবের চিত্র প্রদর্শনীতে এসে কলেজের অধ্যক্ষ অধ্যাপক ফেরদৌস আরা বেগম বলেন, আমাদের শিক্ষার্থীদের মধ্যে অসাধারণ প্রতিভা আছে। তারা কেউ প্রফেশনাল না কিন্তু নিজের ভালোলাগা ও সৃজনশীলতার মাধ্যমে চমৎকার সব চিত্রকর্ম রং তুলি, ক্যালিগ্রাফি, আর্ট এন্ড ক্রাফটের মাধ্যমে তুলে ধরছে। আমি তাদের জন্য দোয়া করি তারা অনেক দূর এগিয়ে যাবে। 

কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মোঃ মহিউদ্দিন বলেন, লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের চিন্তা চেতনা ও সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটেছে চিত্রকর্মগুলোর মাধ্যমে যা আমাকে অভিভূত করেছে। আমরা আশা করি আমাদের শিক্ষার্থীরা অনেক দূর এগিয়ে যাবে।  

প্রদর্শনীতে আরো বক্তব্য রাখেন তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক কাজী ফয়জুর রহমান, তিতুমীর আর্ট ক্লাবের শিক্ষক উপদেষ্টা সহযোগী অধ্যাপক কামাল উদ্দিন হায়দার, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোঃ রিপন মিয়া।

এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আইএ

Wordbridge School
Link copied!