• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

অতিরিক্ত সচিব রোজিনার বুকে চেপে ধরেন


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০২১, ০৮:৩০ এএম
অতিরিক্ত সচিব রোজিনার বুকে চেপে ধরেন

ঢাকা: প্রথম আলোর সিনিয়র রিপোর্টার রোজিনা ইসলামের দুই হাতে নখের আঁচড় আছে বলে জানিয়েছেন তার ভাই মো. সেলিম। সোমবার দিবাগত রাতে রোজিনার সঙ্গে দেখা করে এসে একথা জানান তিনি। এ সময় তিনি আরও জানান, তার গলায়ও নখের আঁচড় আছে। আর রোজিনা জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব তার হাত দিয়ে বুকে চেপে ধরে। পরে হাঁটু দিয়েও বুকে চেপে ধরেন।

তিনি বলেন, আমরা অনেক উৎকণ্ঠার মধ্যে আছি। রোজিনা মানসিকভাবে অনেক ভেঙে পড়েছেন। সচিবালয়ের মধ্যে একজন অতিরিক্ত সচিব তার বুকের ওপরে হাঁটু দিয়ে চেপে ধরেছে, হাত দিয়ে গলা চেপে ধরেছে। সে এও জানিয়েছেন, আমি এমন কোনও অন্যায় করিনি, আমার সঙ্গে অন্যায়-অবিচার করা হয়েছে।

রোজিনা তার ভাইকে আরও জানান, মহিলা অতিরিক্ত সচিব তার বুকে চেপে ধরেছে এবং কনস্টেবল বলেছে- মাটির নিচে দাবিয়ে দিতে। তার স্বাস্থ্য খাতের করা প্রতিবেদনের কারণেই এই কাজগুলো করা হয়েছে বলে রোজিনা ইসলাম অভিযোগ করেন।

তিনি আরও জানান, সেখানে চার পাঁচজন ছিল। এর মধ্যে কনস্টেবল মিজানকে চিনতে পারেন রোজিনা ইসলাম। আর অতিরিক্ত সচিবকে চিনতে পেরেছেন। আর কাউকে চিনতে পারেননি।

সেসময় রোজিনা ভাইয়ের কাছে জানতে চান, সাংবাদিকরা কেউ তাকে ভুল বোঝেননি তো, সবাই তার পাশে আছে কি?

তিনি আরও বলেন, আমরাও পরিবারের পক্ষ থেকে শঙ্কা প্রকাশ করছি। সচিবালয় থেকে যখন নিয়ে আসা হলো তখন বলা হচ্ছিল হাসপাতালে নিয়ে যাওয়ার কথা, কিন্তু থানায় নিয়ে আসে। এখন আবার কোন হাসপাতালের কথা বলে কই নিয়ে যায়। এজন্য আমরা চিন্তা করেছি এখানেই রাতে থাকবে। সকালে আমরা সবাই কোর্টে যাব।

তিনি সাংবাদিকের সংগঠনগুলোর কাছে করজোড়ে অনুরোধ করেছেন, তাদের পাশে থাকতে। রোজিনার শারীরিক অবস্থা সম্পর্কে তিনি বলেন, তার স্বামী অনেক কষ্টে তাকে অল্প একটু খাইয়ে দিয়েছে।

শারীরিক নির্যাতনের অভিযোগে মামলা করবেন কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনও সিদ্ধান্ত নেয়নি। আপনাদের অনেক সংগঠন আছে। যার যার জায়গা থেকে করতেই পারেন আমরা সেটাও আশা করছি।

সোনালীনিউজ/এইচএন

Wordbridge School
Link copied!