• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

রোজিনা ইসলামকে হেনস্তায় মামলা করবে পরিবার


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০২১, ০৩:০২ পিএম
রোজিনা ইসলামকে হেনস্তায় মামলা করবে পরিবার

ফাইল ফটো

ঢাকা: দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তার ঘটনায় মামলা করবে তার পরিবার।

রোজিনাকে হেনস্তার ঘটনায় কোনো আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে কি না, এমন প্রশ্নের জবাবে তার স্বামী মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, যারা রোজিনাকে নির্যাতন করেছে, লাঞ্ছিত করেছে ও অবরুদ্ধ করেছে, তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

আদালত প্রাঙ্গণে দাঁড়িয়ে মনিরুল আরও বলেন, ‘রোজিনাকে মারধর করার ভিডিও সবার কাছে আছে।’

আজ সকালে শাহবাগ থানার পুলিশ পরিদর্শক আরিফুর রহমান সরদার সাংবাদিক রোজিনা ইসলামকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। বেলা ১১টার পরে ঢাকা মহানগর হাকিম মো. জসিম রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রথম আলোর প্রতিবেদনে বলা হয়েছে, পেশাগত দায়িত্ব পালনের জন্য গতকাল সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে সেখানে পাঁচ ঘণ্টার বেশি সময় আটকে রেখে হেনস্তা করা হয়। একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রাত সাড়ে আটটার দিকে পুলিশ তাকে শাহবাগ থানায় নিয়ে যায়। রাত পৌনে ১২টার দিকে পুলিশ জানায়, রোজিনা ইসলামের বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়েছে। তাকে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

এই ঘটনার প্রতিবাদে সাংবাদিকেরা বিকেলে সচিবালয়ে এবং রাতে শাহবাগ থানার সামনে বিক্ষোভ করেন। এর নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে), অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ দেশি-বিদেশি বিভিন্ন সংগঠন। এ ছাড়া, সামাজিক যোগাযোগমাধ্যমে সাংবাদিকসহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিরা ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!