• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

রোজিনাকে গ্রেফতারের ব্যাখ্যা চায় মানবাধিকার কমিশন


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০২১, ০৩:৪১ পিএম
রোজিনাকে গ্রেফতারের ব্যাখ্যা চায় মানবাধিকার কমিশন

সংগৃহীত ছবি

ঢাকা: গ্রেফতার হওয়া প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিষয়ে ব্যাখ্যা জানতে চেয়েছে জাতীয় মানবাধিকার কমিশন। 

মঙ্গলবার (১৮ মে) এক বিবৃতিতে তারা এ ব্যাখ্যা জানতে চেয়েছে।

কমিশনের জনসংযোগ কর্মকর্তা মো. আজহার হোসেন স্বাক্ষরিত বিবৃতিতে কমিশন, রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে ৫ ঘণ্টা আটকে রাখার ঘটনায় নিন্দা জানিয়েছে।  কমিশনের চেয়ারম্যান নাসিমা বেগম এ ঘটনায় মনে করেন একজন সাংবাদিককে স্বাস্থ্য সচিবের দপ্তরে ৫ ঘণ্টা আটকে রাখা নিন্দনীয়।  এ কারণে ঘটনার ব্যাখ্যা জানা প্রয়োজন আছে।

সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন‌্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রোজিনা ইসলামকে আটকে রাখার খবর পেয়ে বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। তারা দীর্ঘ সময় ধরে রোজিনাকে আটকে রাখার কারণ সম্পর্কে জানতে চাইলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কিছুই জানাননি। পরে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা সচিবালয়ের বাইরে জড়ো হয়ে রোজিনা ইসলামকে হেনস্তা ও আটকে রাখার প্রতিবাদ করেন।

রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ‌্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ‌্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এই মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে। 

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!