• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিক রোজিনার মুক্তি ও নির্যাতনের বিচার দাবি এটিজেএফবি’র


নিজস্ব প্রতিবেদক মে ১৮, ২০২১, ০৫:৪২ পিএম
সাংবাদিক রোজিনার মুক্তি ও নির্যাতনের বিচার দাবি এটিজেএফবি’র

ফাইল ফটো

ঢাকা: প্রথম আলোর জেষ্ঠ্য সাংবাদিক রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনকালে তাকে সচিবালয়ের একটি কক্ষে পাঁচ ঘণ্টা আটকে রেখে নির্যাতনের পর রাত ১২টার দিকে শাহবাগ থানায় হস্তান্তর করে মিথ্যা মামলা দায়েরের  ঘটনা অত্যন্ত নিন্দনীয়। এ ঘটনা স্বাধীন সাংবাদিকতার ওপর হুমকি স্বরূপ বলে মনে করে এটিজেএফবি।

সংগঠনের সভাপতি নাদিরা কিরণ ও সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার যৌথ বিবৃতিতে বলেছেন, রোজিনা ইসলাম দীর্ঘদিন ধরে সচিবালয় কেন্দ্রিক সরকারি কর্মচারীদের অনিয়ম-দুর্নীতি ও লুটপাটের সংবাদ প্রকাশ করে আসছে।

সম্প্রতি স্বাস্থ্যখাতের দুর্নীতি নিয়ে রিপোর্ট করায় প্রতিহিংসা পরায়ণ হয়ে পরিকল্পিতভাবে রোজিনাকে ফাঁসানোর চেষ্টা করা হয় বলে জানা যায়। রাষ্ট্রের একজন কর্মচারী স্বাধীন ও সাংবাদিকতার মত মুক্ত পেশার একজন কর্মীর ওপর নির্যাতন অত্যন্ত নিন্দনীয় এবং উদ্বেগজনক। স্বাস্থ্য মন্ত্রণালয়ের এই ঘটনা স্বাধীন ও অনুসন্ধানী সাংবাদিকতার ওপর আঘাত।

অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিতে হবে এবং তাঁর ওপর শারীরিক নির্যাতনকারী সকল কর্মকর্তা-কর্মচারীকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি করছে এটিজেএফবি।একই সাথে সহযোদ্ধা সাংবাদিকদের সকল সংগঠনের কর্মসূচীর সাথে একাত্মতা প্রকাশ করছি।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!