• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১

শুভ জন্মদিন সফল ব্যবসায়ী ও সোনালীনিউজের প্রকাশক মোহাম্মদ ইউনুছ


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৫, ২০২৪, ০৫:২৮ পিএম
শুভ জন্মদিন সফল ব্যবসায়ী ও সোনালীনিউজের প্রকাশক মোহাম্মদ ইউনুছ

দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনুছ গ্রুপের চেয়ারম্যান ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছ।

ঢাকা: সফল হওয়ার মন্ত্র শিখেছি তারই থেকে। এ মন্ত্র মোটেও কঠিন নয়। কিংবা বিশালাকারের দুর্বোধ্য কোনো ভাষারও নয়। একটি মাত্র বাক্য ‘সফল হওয়ার মন্ত্র’। আরো ছোট করে বলা যায়- একটি মাত্র শব্দ তার অভিধান থেকে মুছে দিয়েই তিনি সফলতা খোঁজেন।

বলছি বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান ইউনুছ গ্রুপের চেয়ারম্যান ও সোনালীনিউজ ডটকমের প্রকাশক মোহাম্মদ ইউনুছের কথা।

তিনি বলেন, ‘অসম্ভব এমন একটি শব্দ যা আমি বিশ্বাস করি না’। এই একটিমাত্র উক্তির ওপর ভর করেই সামনে এগিয়ে যান তিনি। এগিয়ে নেন আমাদের অনেককে। আজ এই গুণীজনের ৬৬তম জন্মদিন। ১৯৫৮ সালের এই দিনে মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ির এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

তার জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন সোনালীনিউজ পরিবার এবং ইউনুছ গ্রুপের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

প্রাণবন্ত ও নান্দনিক মানুষ মোহাম্মদ ইউনুছ। বর্তমানে অন্তত ৩৬টি ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাবস্থাপনা পরিচালক তিনি। একই সঙ্গে তিনি শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান, এক্সপ্রেস ইন্স্যুরেন্স লি.-এর পৃষ্ঠপোষক, এভিয়েশন অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ’র (এওএবি) সদস্য এবং ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-এর ট্রাস্টি বোর্ডের সদস্য।

শিল্পায়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ‘দেশবন্ধু চিত্তরঞ্জন দাশ পুরস্কারে’ ভূষিত হয়েছেন মোহাম্মদ ইউনুছ।

তিনি ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সদস্য ছিলেন।

এছাড়া সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (সিসিআই) আজীবন সদস্য তিনি।

তার নেতৃত্বে ইউনুছ গ্রুপ বাংলাদেশের শিল্প ক্ষেত্রে দ্রুততম সমৃদ্ধি লাভ করেছে। ১৯৮১ সালে কোল্ড স্টোরেজ ব্যবসা দিয়ে শুরু করে ৪০ বছরে দেশের শিল্প ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সরাসরি আড়াই হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখছে ইউনুছ গ্রুপ।

ওয়াইএ

Wordbridge School
Link copied!