• ঢাকা
  • মঙ্গলবার, ০১ ডিসেম্বর, ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭
Sonalinews.com

ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা আদ-দ্বীনে, দাফন বনানীতে


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৪, ২০২০, ১০:১১ এএম
ব্যারিস্টার রফিক-উল হকের প্রথম জানাজা আদ-দ্বীনে, দাফন বনানীতে

ঢাকা : সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক এর প্রথম জানাজা রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে অনুষ্ঠিত হবে। 

শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে আদ-দ্বীন হাসপাতালের মসজিদের এই জানাজা অনুষ্টিত হবার কথা রয়েছে। এরপর সেখান থেকে তার পল্টনের বাসায় নেওয়া হবে। সেখান থেকে নেওয়া হবে তার দীর্ঘদিনের কর্মস্থল সুপ্রিম কোর্টে। সেখানে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে। 

শনিবার (২৪ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে আদ-দ্বীন হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) । আদ-দ্বীন হাসপাতাল কর্তৃপক্ষ তার মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

এরও আগে তিনি ওই হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন। বুধবার হাসপাতালের মহাপরিচালক ডা. নাহিদ ইয়াসমিন গণমাধ্যমকে বলেন, ‘স্যারের অবস্থা মঙ্গলবার রাত থেকে খারাপের দিকে যায়। অক্সিজেনের পরিমাণ কমে গেছে।

তাৎক্ষণিকভাবে তাকে আইসিইউতে নেয়া হয়। পরে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। তার অবস্থা ক্রিটিক্যাল। তবে তিনি সাড়া দিচ্ছেন।’ শারীরিক অসুস্থতা নিয়ে রাজধানীর মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিমকোর্টের সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

গত শনিবার তিনি কিছুটা সুস্থ বোধ করলে সকালের দিকে রিলিজ নিয়ে বাসায় ফিরে যান। কিন্তু দুপুরের পরপরই ফের তাকে ভর্তি করা হয় হাসপাতালে।

এর আগে গত ১৫ অক্টোবর সন্ধ্যায় আদ-দ্বীন হাসপাতালে ভর্তি করা হয় তাকে। জানা গেছে, রক্তশূন্যতা, ইউরিন সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন তিনি।

তিনি রিচমন্ড রোল্যান্ড গোমেজের তত্ত্বাবধানে চিকিৎসা নিয়েছেন হাসপাতালটিতে। এর আগে গত জুনে ডায়াবেটিস কমে যাওয়ায় শারীরিক অবস্থার অবনতি হলে তখনও আদ-দ্বীন হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে ছিলেন। তখন তিনি পল্টনের বাসায় অবস্থান করেই চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে ওঠেন।

সোনালীনিউজ/এএস

Sonali IT Pharmacy Managment System