• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

আল জাজিরার প্রতিবেদন নিয়ে প্রথমবার কথা বললেন প্রধানমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৭, ২০২১, ০৫:০০ পিএম
আল জাজিরার প্রতিবেদন নিয়ে প্রথমবার কথা বললেন প্রধানমন্ত্রী

ফাইল ছবি

ঢাকা:  স্বল্পোন্নত দেশের (এলডিসি) তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের তালিকায় উন্নীত হতে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ পেয়েছে বাংলাদেশ।

এই সুখবরটি বাঙালী জাতিকে আনুষ্ঠানিকভাবে জানাতে শনিবার (২৭ ফেব্রুয়ারি) বিকেলে সংবাদ সম্মেলন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সংবাদ সম্মেলনে এক সাংবাদিক সাম্প্রতিক সময়ে আল জাজিরায় প্রধানমন্ত্রী এবং সেনাপ্রধানকে জড়িয়ে প্রকাশিত প্রতিবেদনের বিষয়ে জানতে চান।

জবাবে প্রধানমন্ত্রী বলেন, এটা নিয়ে কোনো প্রতিক্রিয়া নেই। কিছু বলারও নেই। একটা চ্যানেল কী করেছে, কী দেখিয়েছে৷ কী বলতে চেয়েছে। এর সত্য-মিথ্যা দেশবাসী যাচাই করবেন। 

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের সন্তানদের ইন্ধন থাকতে পারে এসব ঘটনায়। কেননা, তারা তো থেমে থাকবে না। তাছাড়া আওয়ামী লীগ বিরোধিতার বিষয়টি তো রয়েছেই। দেশের মানুষ দেখেছে। কোনটা ঠিক কোনটা ভুল তারাই ঠিক করবে। 

প্রধানমন্ত্রী বলেন, কোন চ্যানেল কি বললো সেটা দেখার আগ্রহ আমার নাই।তাদের কাজ বলা তারা বলবে। আমি রাজনীতি করি, আমার কাজ মানুষের উন্নয়ন করা, তাই করে যাবো। 

এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন বিষয়ে প্রশ্ন করলে জবাব দেন প্রধানমন্ত্রী। তিনি শুরুতেই বলেন, ডিজিটাল বাংলাদেশ যেহেতু গড়েছি, ডিজিটাল নিরাপত্তা প্রদান করাও আমাদের দায়িত্ব।

সংবাদ সম্মেলনে তিনি স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে উন্নয়নশীল দেশের তালিকায় বাংলাদেশের উত্তরণের ঘটনাকে ঐতিহাসিক বলে মন্তব্য করেছেন। বলেছেন, এই অর্জনের কৃতিত্ব বাংলাদেশের প্রতিটি নাগরিকের।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!