• ঢাকা
  • সোমবার, ২১ জুন, ২০২১, ৮ আষাঢ় ১৪২৮
abc constructions

ফিলিস্তিনের রাষ্ট্রদূত বললেন ‘শেখ হাসিনা আমাদের আপনজন’


নিজস্ব প্রতিবেদক মে ১২, ২০২১, ০৯:৩১ পিএম
ফিলিস্তিনের রাষ্ট্রদূত বললেন ‘শেখ হাসিনা আমাদের আপনজন’

ফাইল ছবি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

ঢাকা: ফিলিস্তিনের আল-আকসা মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।এ হামলায় হতাহতদের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে মঙ্গলবার (১১ মে) ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে চিঠি পাঠান বাংলাদেশের প্রধানমন্ত্রী। চিঠিতে তিনি এ ঘটনার নিন্দা প্রকাশ করেন।

এদিকে ফিলিস্তিনের জনগণ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপনজন ও পরিবারের সদস্য হিসেবে মনে করে বলে জানিয়েছেন ঢাকায় দেশটির রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজান।

পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন প্রধানমন্ত্রীর চিঠি বিকেলে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রমজানকে পৌঁছে দেন। এ সময় পররাষ্ট্রসচিব গাজার বর্তমান পরিস্থিতি নিয়ে বাংলাদেশের উদ্বেগের বিষয়টিও তুলে ধরেন।

তখন ফিলিস্তিনি রাষ্ট্রদূত বলেন, ‘শেখ হাসিনা ফিলিস্তিনের মানুষের কাছে একটি পারিবারিক নাম। অবিরাম সমর্থন করার জন্য ফিলিস্তিনের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসে এবং শ্রদ্ধা করে।’

ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য বাংলাদেশের অব্যাহত সমর্থন এবং বাংলাদেশের জনগণের সহানুভূতির প্রশংসা করেন ইউসেফ এস ওয়াই রমজান।

ফিলিস্তিনের জনগণের ন্যায্য অধিকারের প্রতি সংহতি জানাতে সে দেশের রাষ্ট্রপতিকে চিঠি পাঠানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেন ফিলিস্তিনি রাষ্ট্রদূত।

চিঠিতে শেখ হাসিনা ওআইসির স্থায়ী প্রতিনিধি পরিষদের একটি জরুরি সভা আহ্বান করেছেন। পাশাপাশি দখলদার বাহিনী কর্তৃক ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের ওপর যে অত্যাচার চালানো হয়েছে সে বিষয়ে একটি প্রস্তাব পাস করায় ওআইসির প্রশংসা করা হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School