• ঢাকা
  • শুক্রবার, ১০ মে, ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

‘দুর্ব্যবহারও দুর্নীতির শামিল’


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ৭, ২০২১, ০২:০৯ পিএম
‘দুর্ব্যবহারও দুর্নীতির শামিল’

ঢাকা : মানুষ সরকারের কাছে দ্রুত ও কার্যকরী সেবা প্রত্যাশা করে। কিন্তু অনেক সময় প্রত্যাশিত সেবা না পেয়ে সাধারণ জনগণকে অনিয়ম ও দুর্ব্যবহারের শিকার হতে হয়। কিন্তু মনে রাখতে হবে, দুর্ব্যবহারও দুর্নীতির শামিল। তাই জনগণকে হাসিমুখে যথাযথ সেবা প্রদান করতে হবে।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে গণমাধ্যম কেন্দ্রে মিট দ্যা রিপোর্টার্স অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সাংবাদিকদের এ কথা বলেন

সরকারি কর্মচারীরা সরকারের প্রতিনিধি। তাদের মাধ্যমে জনগণের সাথে সরকারের সম্পর্ক বজায় থাকে। জনগণের সঙ্গে সরকারি কর্মচারীরা কোনো ধরনের দুর্ব্যবহার করলে, তা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করে। তাই প্রতিমন্ত্রী জনগণকে হাসিমুখে সেবা প্রদান করে সরকারের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

এদিকে সরকারি চাকরিতে এক লাখ ৪০ হাজার ৮৬০টি পদ সৃজন করা হয়েছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, বর্তমান সরকারের দায়িত্ব গ্রহণের সময় ২০১৯ সালের ৭ জানুয়ারি থেকে চলতি বছরের ৫ সেপ্টেম্বর পর্যন্ত ৩২ মাসে এ পদ সৃজন করা হয়েছে। অন্যদিকে, নিয়োগের জন্য ৭ হাজার ৯৪৮টি পদে ছাড়পত্র দেওয়া হয়েছে বলে জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

বিএসআরএফ সভাপতি তপন বিশ্বাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাসউদুল হকের সঞ্চালনায় ভারপ্রাপ্ত প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়া উপস্থিত ছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

 

Wordbridge School
Link copied!