• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১

আইসিজে রায়কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ: মোমেন


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৮, ২০২৩, ০৪:৪৮ পিএম
আইসিজে রায়কে স্বাগত জানিয়েছে বাংলাদেশ: মোমেন

ঢাকা : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন জানিয়েছেন, গায়ানার পক্ষে আন্তর্জাতিক আদালতের (আইসিজে) রায়কে বাংলাদেশ স্বাগত জানিয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী রোববার (১৭ সেপ্টেম্বর) নিউইয়র্কে ৭৮তম ইউএনজিএর সাইডলাইনে অনুষ্ঠিত গায়ানা (সিএমজিজি) বিষয়ে কমনওয়েলথ মিনিস্ট্রিয়াল গ্রুপের ভার্চুয়াল বৈঠকে এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, বাংলাদেশ গায়ানা বিষয়ক কমনওয়েলথ মিনিস্ট্রিয়াল গ্রুপের চেয়ারের ভূমিকা অব্যাহত রাখতে পেরে সন্তুষ্ট।

তিনি বলেন, আমি আমাদের স্বাভাবিক আলোচনা, সৌহার্দ্য, এবং প্রধানদের ধারাবাহিক মতামত অনুসারে গায়ানার আঞ্চলিক অখণ্ডতার প্রতি আমাদের অটল সমর্থনের অভিব্যক্তির জন্য অপেক্ষা করছি।

কমনওয়েলথের সেক্রেটারি-জেনারেল প্যাট্রিসিয়া স্কটল্যান্ড উদ্বোধনী বক্তব্য দেন।

অন্যদিকে, রাষ্ট্রদূত মাইকেল ই. ব্রাদারসন, নিউইয়র্কের কোঅপারেটিভ রিপাবলিক অফ গায়ানার কনস্যুলেট জেনারেলের কনসাল জেনারেল, হিউ টড, পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রীর পক্ষে।

গায়ানার পররাষ্ট্র ও আন্তর্জাতিক সহযোগিতা মন্ত্রী সভায় বক্তব্য রাখেন এবং সাম্প্রতিক ঘটনাবলী সম্পর্কে একটি আপডেট প্রদান করেন।

সিএমজিজির মন্ত্রীরা আলোচনা অধিবেশনে অংশ নেন এবং কমনওয়েলথ পররাষ্ট্র বিষয়ক মন্ত্রীদের বৈঠকে জানানোর জন্য একটি সমাপনী বিবৃতি প্রস্তুত করতে সম্মত হন।

এমটিআই

Wordbridge School
Link copied!