• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

উন্নয়নের সঠিক চিত্র তুলে ধরতে ডিসিদের নির্দেশ


নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০২৪, ০১:৫০ পিএম
উন্নয়নের সঠিক চিত্র তুলে ধরতে ডিসিদের নির্দেশ

ঢাকা : সরকারের উন্নয়নের সঠিক চিত্র দেশের মানুষের কাছে তুলে ধরতে জেলা প্রশাসকদের নির্দেশনা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

সোমবার (৪ মার্চ) জেলা প্রশাসক সম্মেলনের দ্বিতীয় দিনে এ নির্দেশনা দেন তিনি।

সম্মেলনে অর্থমন্ত্রী বলেন, দেশে এখন সবধরণের সূচক বাড়ছে। বাংলাদেশ উন্নয়নের ধারায় উঠে এসেছে। অনিশ্চয়তার কিছু নেই, হতাশার কিছু নেই। এই ১৫ বছরে সরকারের অবকাঠামোসহ বিভিন্ন খাতে ব্যাপক উন্নয়ন হয়েছে।  এগুলো নিয়ে একটি মহলের সরকারের বিরুদ্ধে প্রোপ্রাগান্ডার ব্যাপারে সতর্ক থেকে জেলা প্রশাসকদের কাজ করতে হবে।

আগের থেকে এখন রেমিট্যান্স বেড়েছে দেশে, এটা নিয়েও বিএনপি রাজনীতি করে এমনটা জানিয়ে অর্থমন্ত্রী বলেন, ধীরে ধীরে দেশের অর্থনৈতিক সংকট কেটে যাচ্ছে। দেশের অর্থনৈতিক অবস্থা এখন আগের চেয়ে ভালো।

অর্থ প্রতিমন্ত্রী ওয়াশিকা আয়েশা খান বলেন, বিভিন্ন প্রকল্পে কৃচ্ছতা সাধনের বিষয়ে জেলা প্রশাসকদের বলা হয়েছে। সরকারের ইশতেহারে ১১টি বিষয়ে অগ্রাধিকার দিয়ে জেলা প্রশাসকদের দৃষ্টি আকর্ষন করা হয়েছে এবং সেটা নিয়ে কাজ করার নির্দেশ দেয়া হয়েছে।

পরিকল্পনা প্রতিমন্ত্রী শহিদুজ্জামান সরকার বলেন, সরকারের সিদ্ধান্ত মাঠ প্রশাসন বাস্তবায়ন করে। উন্নয়ন কর্মকাণ্ডে তাদেরকে আরও মনোযোগী ও জনবান্ধব হওয়ার আহ্বান জানানো হয়েছে। যদি কোনো প্রয়োজন থাকে এবং তা যদি জনকল্যাণকর হয় তাহলে ডিসিরা প্রকল্পের প্রস্তাব দিতে পারবেন। সে বিষয়ে আলোচনা হয়েছে।

এমটিআই

Wordbridge School
Link copied!