• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
প্রশ্ন প্রধানমন্ত্রীর

বিএনপি নেতারা ভারতের চাদর পোড়ায়, স্ত্রীদের শাড়িগুলো কেন পোড়ায় না


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৭, ২০২৪, ০২:১০ পিএম
বিএনপি নেতারা ভারতের চাদর পোড়ায়, স্ত্রীদের শাড়িগুলো কেন পোড়ায় না

ঢাকা: ভারতের বিরোধিতা করে বিএনপি নেতারা চাদর পোড়ায়। তাহলে বিএনপি নেতাদের বাসায় স্ত্রীদের যে শাড়িগুলো রয়েছে সেগুলো কেন পুড়িয়ে দেয়া হচ্ছে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এসময় তিনি আরও বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৭১ সালে স্বাধীনতাযুদ্ধের সময় পাকিস্তানি সেনাদের পক্ষে মুক্তিকামী বাঙালির ওপর গুলি চালিয়েছেন।

তিনি বলেন, যখন বাংলাদেশের মুক্তিযুদ্ধ শুরু হয়েছিল তখন পাকিস্তানিদের পক্ষে চট্টগ্রামে মুক্তিকামী জনতার ওপর গুলি চালিয়েছিল জিয়াউর রহমান।

বুধবার (২৭ মার্চ) ঢাকা জেলা আওয়ামী লীগের অফিসে ২৬ মার্চের আলোচনাসভায় একথা বলেন তিনি। আলোচনাসভার আয়োজন করে কেন্দ্রীয় আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ভারতের বিরোধিতা করে বিএনপি নেতারা চাদর পোড়ায়। তাহলে বিএনপি নেতাদের বাসায় স্ত্রীদের যে শাড়িগুলো রয়েছে সেগুলো কেন পুড়িয়ে দেয়া হচ্ছে না।

বিএনপি নেতাদের বক্তব্যের সমালোচনা করে পাল্টা প্রশ্ন রেখে আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগের নেতারা যদি পালিয়ে যায় তাহলে যুদ্ধটা করেছিল কে? সরকার গঠন এবং সেক্টর গঠন করে দায়িত্ব দিয়েছিল কে? আওয়ামী লীগ সরকারের অধীনে জিয়াউর রহমান ছিল বেতনভুক্ত কর্মচারী।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধাকে জীবন দিতে হয়েছে জিয়ার দায়িত্বে থাকা সেক্টরে।

শেখ হাসিনা বলেন, যারা আজ গণতন্ত্রের কথা বলে সেই বিএনপি বাংলাদেশের গণতন্ত্র ধ্বংস করেছে। আওয়ামী লীগ দেশের মানুষের গণতন্ত্র ফিরিয়ে দিয়েছে।

তিনি বলেন, বিএনপির চোখে স্বৈরতন্ত্রের ঠুলি পরা বলেই চোখে গণতন্ত্র দেখতে পায় না।

আইএ

Wordbridge School
Link copied!