• ঢাকা
  • সোমবার, ১৭ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

তাণ্ডব চালিয়ে দুর্বল হয়েছে ‘রেমাল’, কমল সংকেত


নিজস্ব প্রতিবেদক মে ২৭, ২০২৪, ১১:৩৫ এএম
তাণ্ডব চালিয়ে দুর্বল হয়েছে ‘রেমাল’, কমল সংকেত

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘রেমাল’ উপকূলীয় জেলাগুলোতে তাণ্ডব চালানোর পর বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এমন পরিস্থিতিতে আবহাওয়া অধিদফতর মহাবিপদ সংকেত কমিয়ে তিন নম্বর সতর্ক সংকেত জারি করেছে।

সোমবার (২৭ মে) সকালে রাষ্ট্রীয় সংস্থাটি আবহাওয়ার ১৯ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, প্রবল ঘূর্ণিঝড় ‘রেমাল’ খুলনার কয়রা থেকে উত্তর দিকে অগ্রসর ও দুর্বল হয়ে স্থল গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। নিম্নচাপটি বর্তমানে যশোর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্থল গভীর নিম্নচাপটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর হয়ে ক্রমশ বৃষ্টিপাত বাড়িয়ে স্থল নিম্নচাপে পরিণত হবে।

বন্দরে সতর্কতামূলক সংকেত নিয়ে বলা হয়, পায়রা ও মোংলা সমুদ্রবন্দকে ১০ বন্দর মহাবিপদ সংকেত নামিয়ে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

কক্সবাজার ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে মঙ্গলবার সকাল পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এমএস

Wordbridge School
Link copied!