• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

‘আমি পথিক, আমারে আর মাইরেন না...’


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ২৮, ২০২১, ০২:১৭ পিএম
‘আমি পথিক, আমারে আর মাইরেন না...’

ঢাকা : জাতীয় প্রেসক্লাবে ছাত্রদলের পূর্বঘোষিত কর্মসূচি ঘিরে ওই এলাকায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে চলাকালে বেশ কয়েকজনকে আহত হতে দেখা যায়। পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তেও দেখা গেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশও ব্যাপক টিয়ারশেল ছুড়েছে।

সংঘর্ষের একটি ভিডিওতে দেখা যায়, সংঘর্ষের সময় এক পথিক আহত হয়ে পুলিশের কাছে বলছে, ‘আমি পথিক, আমারে আর মাইরেন না’।

জানা যায়- ছাত্রদলের আজকের কর্মসূচি ঘিরে সকাল থেকে প্রেসক্লাব এলাকায় ব্যাপক পুলিশের উপস্থিতি ছিল। প্রায় ২৫০ পুলিশ সদস্য অবস্থান নিয়েছিলেন প্রেসক্লাবের সামনে। অন্যদিকে সকাল ১০টার দিক থেকে প্রেসক্লাবের ভেতরে জমায়েত হতে শুরু করেন ছাত্রদলের নেতাকর্মীরা।

ছাত্রদলের এই কর্মসূচির পূর্ব অনুমতি ছিল না বলে অভিযোগ পুলিশের। ছাত্রদলের নেতাদের সঙ্গে পুলিশ কথা বলতে প্রেসক্লাবের ভেতরে গেলেও সেখান থেকে কোনো সমাধান আসেনি। তখনও প্রেসক্লাবের প্রধান ফটক বন্ধ ছিল।

এরপর বেলা ১১টার কিছু পর ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতর থেকে বাইরে বেরিয়ে এসে সড়কে অবস্থান নেয়। তখন পুলিশ তাদের সড়ক থেকে উঠে যাওযার কথা বললেও তারা যেতে রাজি হননি। এরপরই পুলিশ তাদের ধাওয়া দিয়ে তুলে দেওয়ার চেষ্টা করলে মূলত সংঘর্ষের সূত্রপাত।

পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মো. সাজ্জাদুর রহমান রহমান সাংবাদিকদের বলেন, ছাত্রদলের এ কর্মসূচির বিষয়ে কোনো অনুমতি নেওয়া ছিল না। সেজন্য আমরা তাদের চলে যেতে বলি।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!