• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

হরতাল প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ


নিজস্ব প্রতিবেদক মার্চ ২৮, ২০২১, ০২:০৭ পিএম
হরতাল প্রতিরোধে রাজপথে আওয়ামী লীগ

সংগৃহীত ছবি

ঢাকা: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিবিরোধী বিক্ষোভ, সমাবেশ ও সংঘর্ষে নিহতের ঘটনার জেরে ডাকা হেফাজতে ইসলামের হরতালের প্রতিবাদে রাজধানীতে মাঠে রয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

রোববার (২৮ মার্চ) রাজধানীর বিভিন্ন স্থানে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ মিছিল ও সমাবেশ করেছে। 

সকাল থেকে বেশ কয়েক জায়গায় হেফাজতের কর্মীরা অগ্নিসংযোগ এবং অবরোধের চেষ্টা করলে তাদের হটিয়ে দিয়েছে আওয়ামী লীগের নেতাকর্মীরা। দু-এক জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়া রাজধানীজুড়ে পরিস্থিতি স্বাভাবিক দেখা গেছে।

বেলা সাড়ে ১১টার দিকে গুলিস্তান, পল্টন, বায়তুল মোকাররম এলাকায় মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ। ঢাকা মহানগর দক্ষিণের একটি মিছিল বঙ্গবন্ধু অ‌্যাভিনিউ থেকে পল্টন বায়তুল মোকাররম, স্টেডিয়াম হয়ে আবার বঙ্গবন্ধু অ‌্যাভিনিউতে শেষ হয়। সেখানে সমাবেশ করেন নেতাকর্মীরা।

ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি রুহুল আমিন রুহুল এমপির সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক মোর্শেদ হোসেন কামালের সঞ্চালনায় মহানগর নেতাদের মধ‌্যে ড. দিলীপ রায়, মহিউদ্দিন মহি, আকতার হোসেন, এফ এম শরীফুল ইসলাম, শহিদুল ইসলাম পল, অ‌্যাডভোকেট জগলুল কবিরসহ দক্ষিণের বিভিন্ন থানা ও ওয়ার্ড নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে, রাজধানীর বিভিন্নস্থানে হরতাল বিরোধী মিছিল করেছে স্বেচ্ছাসেবক লীগ। দনিয়া এলাকায় স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি কামরুল হাসান রিপনের নেতৃত্বে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। রাজধানীর ধোলাইপাড়ে একটি মিছিলের নেতৃত্ব দেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এবং ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক তারিখ সাঈদ।  মিছিলটি ধোলাইপাড়, জুরাইন হয়ে বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!