• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ভোটের দিন জামায়াতেরও হরতাল


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ৪, ২০২৪, ১১:১৩ পিএম
ভোটের দিন জামায়াতেরও হরতাল

ঢাকা : দ্বাদশ নির্বাচনের দিন হরতাল ডেকেছে বাংলাদেশ জামায়াতে ইসলাম। ৬ জানুয়ারি ভোর ৬টা থেকে ৮ জানুয়ারি ভোর ৬টা পর্যন্ত টানা ৪৮ ঘণ্টা দেশব্যাপী সর্বাত্মক হরতাল পালন করবে দলটি। একই সঙ্গে আগামীকাল ৫ জানুয়ারি দেশব্যাপী মিছিল ও গণসংযোগ করবে জামায়াত।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম এক বিবৃতিতে হরতালসহ তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন।

৭ জানুয়ারির নির্বাচনকে প্রহসনের নির্বাচন দাবি তা বর্জনে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

৬ ও ৭ জানুয়ারি হরতালের ডাক বিএনপির৬ ও ৭ জানুয়ারি হরতালের ডাক বিএনপির বিবৃতিতে এ টি এম মা’ছুম বলেন,  ‘২০২৪ সালের শুরুতেই আওয়ামী লীগ সন্ত্রাস, নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক মামলায় রায় ঘোষণার মাধ্যমে যাত্রা শুরু করেছে। ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনকে সামনে রেখে ভোটারদের মধ্যে ভয়-ভীতি, হুমকি-ধমকি, গ্রেপ্তার ও হয়রানি চালিয়ে যাচ্ছে।প্রত্যেক নাগরিকেরই ভোট দেওয়া বা না দেওয়ার অধিকার আছে। আওয়ামী লীগ প্রশাসনের সহযোগিতায় ভোটারদেরকে ভোটকেন্দ্রে যাওয়ার জন্য চাপ দিচ্ছে ও ভয়-ভীতি দেখাচ্ছে।’

কর্মসূচি সফল করতে দলের নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এ টি এম মা’ছুম।

এর আগে নির্বাচন বর্জন, অসহযোগ আন্দোলনের পক্ষে, গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের মুক্তি দাবিতে আগামী ৬ জানুয়ারি সকাল ৬টা থেকে ৮ জানুয়ারি সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার হরতাল কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে এক জরুরি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এমটিআই

Wordbridge School
Link copied!