• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

মালদ্বীপে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত


মোহাম্মদ মাহামুদুল, মালদ্বীপ থেকে জুন ২৪, ২০২২, ০৪:১৫ পিএম
মালদ্বীপে আ.লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

ঢাকা: মালদ্বীপে বাংলাদেশ আওয়ামী লীগের সংগ্রাম, সাফল্য, ঐতিহ্য, উন্নয়ন ও গৌরবের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে৷

শুক্রবার  (২৪ জুন) মালদ্বীপের রাজধানী মালেতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কেটে ও আলোচনা সভার মাধ্যমে পালন করা হয়।

মালদ্বীপ আওয়ামী লীগের সভাপতি দুলাল মাদবর এর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক, ভিউ কনস্ট্রাকশনের চেয়ারম্যান মো. দুলাল হোসেন। 

অনুষ্ঠানের সভাপতি বলেন, স্বাধীনতা, স্বাধিকার ও গণতান্ত্রিক আন্দোলনের পুরোনো রাজনৈতিক দল আওয়ামী লীগ ৭৩ বছরে পা রাখছে। দেশ তথা নিজস্ব মানচিত্র, ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল কিছুর পেছনে আওয়ামী লীগের অবদান রয়েছে। ১৯৪৯ সালের এদিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে প্রতিষ্ঠিত মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারী এ দলটি বাংলাদেশের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধসহ প্রতিটি গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এসেছে। ঐতিহ্যবাহী এ দলের হাত ধরে স্বাধীন বাংলাদেশের অনেক অর্জন আর অগ্রগতির ইতিহাস রচিত হয়েছে।

মালদ্বীপ আওয়ামী লীগের, সাধারণ সম্পাদক,ভি উ কনস্ট্রাকশনের চেয়ারম্যান মো. দুলাল হোসেন। ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার জন্য মালদ্বীপ শাখার সকল নেতা কর্মীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

আলোচনা অনুষ্ঠানে, আওয়ামীলীগের সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী, মালদ্বীপে ন্যাশনাল ব্যাংক মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড’র কর্মকর্তা কর্মচারীবৃন্দ, ফোর এল ইন্টারন্যাশনাল কোম্পানির পরিচালকসহ বিশিষ্ট ব্যবসায়ীক, রাজনীতিবিদ, পেশাজীবী, চিকিৎসক, সাধারণ প্রবাসী ও স্থানীয় প্রবাসী সাংবাদিকদের অংশগ্রহণসহ, বিভিন্ন রাজনৈতিক সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা, বিভিন্ন পেশাজীবী, আওয়ামিলীগ ও আওয়ামিলীগ এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এতে অংশগ্রহণ করেন

সোনালীনিউজ/এম/এসআই

Wordbridge School
Link copied!