• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

দুদিন ধরে বন্ধ মশকনিধন অভিযান


নিজস্ব প্রতিবেদক আগস্ট ২৫, ২০১৯, ০৪:৩৪ পিএম
দুদিন ধরে বন্ধ মশকনিধন অভিযান

ঢাকা : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম দেশের বাইরে থাকায় দুদিন ধরে বন্ধ রয়েছে মশকনিধন অভিযান। গত ২০ আগস্ট মঙ্গলবার এ মশকনিধনে চিরুনি অভিযানের উদ্বোধন করেছিলেন মেয়র মো. আতিকুল ইসলাম ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ। তখন বলা হয়েছিল, প্রতিদিন এ অভিযান চলবে।

জানা গেছে, সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের সমাপনীতে যোগ দিতে গত বৃহস্পতিবার ডিএনসিসি মেয়র নেপাল গেছেন।

এর আগে চিরুনি অভিযান শুরু করার বিষয়ে ডিএনসিসি থেকে বলা হয়, এডিস মশার লার্ভা নিধনে এ উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাথমিকভাবে সংস্থাটির ১৯ নং ওয়ার্ডে অভিযান শুরু করা হয়।

ডিএনসিসি মেয়র ও বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ এ কর্মসূচির উদ্বোধন করেন। তবে উদ্বোধনের দিনসহ তিন দিন চলার পর শুক্রবার থেকে অভিযান বন্ধ রয়েছে। যদিও শুক্র ও শনিবার সরকারি ছুটির দিন। তবে ঢাকার দুই সিটি করপোরেশনের এ ছুটি বাতিল করেছে মন্ত্রণালয়।

সরেজমিন গিয়ে দেখা যায়, ডিএনসিসির ১৯ নং ওয়ার্ডে গিয়ে মশকনিধন অভিযানের কাউকে দেখা যায়নি। একাধিক পরিচ্ছন্নতাকর্মী নাম প্রকাশ না করার শর্তে বলেন, তারা শুক্র ও শনিবার কাজ করেননি।

ডিএনসিসির এক শীর্ষ কর্মকর্তা বলেন, ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় বর্তমানে সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল রয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণের জন্য পরীক্ষামূলক কর্মসূচি (চিরুনি অভিযান) গতকাল ও আজ বন্ধ রয়েছে। কর্মীরা কাজ করেননি। মেয়র দেশে থাকলে এই অভিযান বন্ধ রাখা যেত না।

এ প্রসঙ্গে জানতে চাইলে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামুন বলেন, রোববার (২৫ আগস্ট) থেকে থেকে একই স্টাইলে ৩৫টি ওয়ার্ডে কাজ শুরু হবে। অভিযান বন্ধের অভিযোগ আমি শুনেছি। যদিও আমাদের এমন কোনো নির্দেশনা ছিল না। আমি জানি, আমার কর্মীরা কাজ করেছেন। বিষয়টি নিয়ে আমি খোঁজ নিয়ে বিস্তারিত জানাতে পারব।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!