• ঢাকা
  • সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউমার্কেটে সংঘর্ষে ১২ অস্ত্রধারী শনাক্ত


নিজস্ব প্রতিনিধি এপ্রিল ২৩, ২০২২, ১০:৫২ এএম
নিউমার্কেটে সংঘর্ষে ১২ অস্ত্রধারী শনাক্ত

ফাইল ছবি

ঢাকা : ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউমার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় এক নম্বর আসামি বিএনপির নিউমার্কেট থানার সাবেক সভাপতি মকবুল হোসেনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

এদিকে রাজধানীর নিউমার্কেটে ঢাকা কলেজের শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষে ধারালো অস্ত্র ও লাঠি হাতে অংশ নেওয়া ১২ জনকে শনাক্ত করেছে পুলিশ। তবে কুরিয়ার সার্ভিসের কর্মী নাহিদ হোসেনকে যিনি কুপিয়েছেন সেই হেলমেটধারী যুবকে এখন পর্যন্ত শনাক্ত করতে না পারলেও তিনি ঢাকা কলেজের শিক্ষার্থী বলে মোটামুটি নিশ্চিত হয়েছে পুলিশ।

এ বিষয়ে শুক্রবার (২২ এপ্রিল) ঢাকা মহানগর পুলিশের নিউমার্কেট অঞ্চলের জ্যেষ্ঠ সহকারী কমিশনার শরীফ মো. ফারুকুজ্জামান বলেন, প্রথমে ঢাকা কলেজের ছাত্ররা নাহিদকে শিক্ষার্থী মনে করেছিলেন। পরে তার পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে পেটানো হয়। একপর্যায়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কোপানো হয়।

জানা গেছে, সংঘর্ষের ঘটনায় নিউমার্কেট থানায় মোট চারটি মামলা হয়েছে। হত্যা মামলা দুটি। এরমধ্যে নাহিদ হত্যা মামলার তদন্তের দায়িত্ব ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা রমনা বিভাগে (ডিবি) স্থানান্তর করা হয়েছে। আর মোরসালিন হত্যা, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেওয়া ও বিস্ফোরক আইনে করা তিনটি মামলার তদন্ত করছে নিউমার্কেট থানার পুলিশ।

এখন পর্যন্ত বিভিন্ন মাধ্যম থেকে সংগ্রহ করা ভিডিও ফুটেজ ও ছবি দেখে হামলাকারী হিসেবে যাদের শনাক্ত করা হয়েছে, তাদের মধ্যে ঢাকা কলেজের ছাত্র, নিউমার্কেট এলাকার ব্যবসায়ী ও দোকান কর্মচারীরা রয়েছেন। তদন্তের স্বার্থে এখনই তাদের পরিচয় প্রকাশ করতে চাইছে না পুলিশ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!