• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

রোজায় টিকা নেয়ার বিষয়ে যা জানালো ধর্ম মন্ত্রণালয়


নিজস্ব প্রতিবেদক মার্চ ১৫, ২০২১, ০৩:০৪ পিএম
রোজায় টিকা নেয়ার বিষয়ে যা জানালো ধর্ম মন্ত্রণালয়

ফাইল ফটো

ঢাকা: রোজা রেখেও করোনাভাইরাসের টিকা নেওয়া যাবে বলে জানিয়েছে ধর্ম মন্ত্রণালয়। রোববার (১৪ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের দেশ বরেণ্য আলেমদের সঙ্গে মতবিনিময় সভা হয়। সেখানে আলেমরাই এ মতামত দিয়েছেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা আনোয়ার হোসাইন।

এ সভায় পবিত্র রমজান মাসে কোভিড-১৯ এর চলমান টিকা কার্যক্রম বিষয়ে আলোচনা করা হয় এবং দেশের জনগণের স্বাস্থ্য নিরাপত্তা ও জীবন রক্ষার স্বার্থে করোনার টিকা নেওয়া যাবে কিনা তা নিয়ে আলোচনা হয়।

আলোচনায় উপস্থিত আলেম সমাজ সর্বসম্মতভাবে একমত পোষণ করেন যে, যেহেতু করোনাভাইরাসের টিকা মাংসপেশিতে গ্রহণ করা হয় এবং তা সরাসরি খাদ্যনালী ও পাকস্থলিতে প্রবেশ করে না। সেহেতু রমজান মাসে রোজাদার ব্যক্তি দিনের বেলায় শরীরে করোনাভাইরাসের টিকা নিলে রোজা ভঙ্গ হবে না।

বিশ্বের বিশ্বের শীর্ষস্থানীয় আলেমরাও একই ধরনের মত দিয়েছেন বলে জানিয়েছেন ধর্ম মন্ত্রণালয়। কাজেই রোজা রেখে করোনাভাইরাসের টিকা নেওয়া যাবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড.  মুশফিকুর রহমানের সভাপতিত্বে দেশের বরেণ্য উলামায়ে কেরাম এবং ইসলামিক ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সমন্বয়ে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নূরুল ইসলাম প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন।

সোনালীনিউজ/এমএইচ

Wordbridge School
Link copied!