• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

কীভাবে পরিবর্তন করবেন ফেসবুকে থাকা ই-মেইল অ্যাকাউন্ট


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক জুলাই ২৭, ২০২২, ১২:১২ পিএম
কীভাবে পরিবর্তন করবেন ফেসবুকে থাকা ই-মেইল অ্যাকাউন্ট

প্রতীকী ছবি

ঢাকা : বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছে ফেসবুক। বিশ্বের কোটি কোটি মানুষ ফেসবুক ব্যবহার করছে। দিন দিন নতুন নতুন ফিচার যোগ করা হচ্ছে মেটার মালিকানাধীন এই প্ল্যাটফর্মে। এতে ব্যবহারকারীদের সংখ্যাও দিন দিন বেড়েই যাচ্ছে। সেই সাথে অনেকেই আবার একাধিক অ্যাকাউন্ট ব্যবহার করছে।

তবে ফেসবুক অ্যাকাউন্ট খোলার সময় ই-মেইল অ্যাড্রেস ব্যবহার করা হয়। এখন হয়তো সেই ই-মেইল অ্যাড্রেস আর ব্যবহার করা হয় না। সেই ক্ষেত্রে নতুন অ্যাড্রেস ফেসবুকে যুক্ত করে দেওয়া যায়। খুব সহজেই কাজটি করা সম্ভাব।

ফেসবুক অ্যাকাউন্টে থাকা পুরোনো ই-মেইল অ্যাড্রেস পরিবর্তনের জন্য প্রথমেই ফেসবুকে প্রবেশ করে ডান পাশের ওপরে থাকা প্রোফাইলে ক্লিক করতে হবে। এবার ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ অপশনে গিয়ে ‘সেটিংস’ অপশনটি নির্বাচন করুন। সেখানে ‘জেনারেল অ্যাকাউন্ট সেটিংস’ অপশন দেখা যাবে।

‘কন্ট্যাক্ট’ অপশনে ক্লিক করলে বর্তমানে ফেসবুকে ব্যবহৃত ই-মেইল অ্যাড্রেস দেখা যাবে। ঠিকানাটি পরিবর্তনের জন্য এডিটে ক্লিক করলেই ‘অ্যাড এনাদার ই-মেইল অর মোবাইল নম্বর’ অপশন দেখা যাবে। অপশনটিতে ক্লিক করে নতুন ই-মেইল অ্যাড্রেস লিখে অ্যাড চাপতে হবে।

এবার ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখলেই আপনার দেওয়া নতুন ই-মেইল অ্যাড্রেসে লিংকযুক্ত ই-মেইল পাঠাবে ফেসবুক। লিংকটিতে ক্লিক করলেই আপনার নতুন ই-মেইল অ্যাড্রেস ফেসবুক অ্যাকাউন্টে যুক্ত হয়ে যাবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System