• ঢাকা
  • বুধবার, ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ব্যবহারকারীদের জন্য নতুন যে সুবিধা আনল টিকটক


বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক জুলাই ২৫, ২০২৩, ০৪:০৯ পিএম
ব্যবহারকারীদের জন্য নতুন যে সুবিধা আনল টিকটক

ঢাকা : সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিযোগিতা বর্তমান এই সময়ে কীভাবে একে অন্যকে টেক্কা দেয়া যায় সেই চিন্তায় বড় বড় কোম্পানিগুলো। ফেসবুক, টুইটারের পর এই প্রতিযোগিতায় এবার শামিল হলো চীনা মালিকানাধীন জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ টিকটক।

এখন থেকে এ প্লাটফর্মটিতে ভিডিওর পাশাপাশি কেবল টেক্সট অনলি পোস্ট করারও সুবিধা দেয়া হবে। অর্থাৎ শুধুমাত্র শব্দ দিয়ে পোস্ট করা যাবে। পাশাপাশি ব্যবহারকারীরা পোস্টের সাথে সাউন্ড, লোকেশন বা অবস্থান এবং গান যুক্ত করতে পারবেন।

এতে করে নতুন এ ‘টেক্সট অনলি পোস্ট’ ফিচারের মাধ্যমে নিজেরদের মনের আবেগ বা মনোভাব প্রকাশ করার আরেকটি উপায় পেলো টিকটক ব্যবহারকারীরা।

প্লাটফর্মটি জানিয়েছে, নতুন এ ফিচার যোগ হওয়ায় টিকটকে এখন ব্যবহারকারীরা ছবি, ভিডিও বা টেক্সট পোস্ট, ৩টি ফিচার পাচ্ছে। অর্থাৎ ছবি বা ভিডিও পোস্ট করার পাশাপাশি টেক্সটও পোস্ট করা যাবে টিকটকে।

এদিকে টিকটক সম্প্রতি ব্রাজিল এবং ইন্দোনেশিয়ায় একটি নতুন মিউজিক স্ট্রিমিং পরিষেবা, টিকটক মিউজিক চালু করেছে। গেলো সপ্তাহে সিঙ্গাপুর, মেক্সিকো এবং অস্ট্রেলিয়াতে পরিষেবাটির একটি বিটা সংস্করণও চালু করেছে।

নতুন এ সংস্করণের মাধ্যমে ব্যবহারকারীরা টিকটকে মিউজিক শুনতে, শেয়ার করতে এবং ডাউনলোড করার পাশাপাশি তাদের প্রিয় গান টিকটকে শেয়ার করার অনুমতি পাবে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!