• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
আধা ঘন্টায় নিলাম

কোটি টাকার বার্জ আ.লীগ নেতার কাছে ১০ লাখে বিক্রি


শামসুল ইসলাম মে ২০, ২০২৩, ০৪:০০ পিএম
কোটি টাকার বার্জ আ.লীগ নেতার কাছে ১০ লাখে বিক্রি

দুমকী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল ইমরান। ছবি: উপজেলা পরিষদের ওয়েবসাইট থেকে নেয়া।

ঢাকা: পটুয়াখালীর দুমকী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল ইমরানের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছেন জেলা প্রশাসক (ডিসি) মো. শরীফুল ইসলাম।

মন্ত্রিপরিষদ সচিব বরাবর এক চিঠিতে ইউএনও’র অনিয়মের চিত্র তুলে ধরেছেন ডিসি।

চিঠিতে লিখেছেন, ইউএনও আল ইমরান গত ১৬ মার্চ অবৈধ বালু উত্তোলনের অপরাধে একটি বার্জ জব্দ করেন। আসামী পক্ষকে নিয়মানুযায়ী যথাযথ সময় না দিয়ে মাত্র ৩০ মিনিট সময়ের মধ্যে নিলাম ডাকের মাধ্যমে প্রায় ১ কোটি ২০ লক্ষ টাকার বার্জটি মাত্র ১০ লক্ষ টাকায় স্থানীয় আওয়ামী লীগের সভাপতির নিকট বিক্রয় করে তিনি ক্ষমতার অপব্যবহার করেছেন। এ বিষয়ে প্রতিকার চেয়ে ভুক্তভোগী নিম্নস্বাক্ষরকারী বরাবর আবেদন দাখিল করেছেন। এ ধরণের সুবিধা প্রদানের মাধ্যমে তিনি কতিপয় রাজনৈতিক নেতার তল্পিবাহকে পরিণত হয়েছেন। তার এহেন কর্মকাণ্ডের কারণে প্রশাসন ক্যাডারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে। 

এছাড়া পটুয়াখালী দুমকী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) থাকাকালীন ( ১৮-০৩-২০১৯ তারিখ হতে ১৫-০৭-২০২১ পর্যন্ত) আল ইমরান বিভিন্ন লোকজনের নিকট হতে চাঁদা তুলে একটি মাদ্রাসা নির্মাণ করেন। এ মাদ্রাসা নির্মাণ সংশ্লিষ্ট নানা অনিয়মের বিষয়ে জনৈক আঃ রশিদ তালুকদার জনপ্রশাসন মন্ত্রণালয়ে অভিযোগ দাখিল করেন। এ বিষয়ে তদন্ত করা হলে নানা কারণে উক্ত অভিযোগ প্রমাণ করা যায়নি (কাগজপত্র সংযুক্ত)। গত ২০ মার্চ উক্ত মাদ্রাসায় একটি শিশু বলাৎকারের ঘটনা ঘটে। আল ইমরান উক্ত ঘটনা ধামাচাপা দেয়ার জন্য আসল অপরাধ আড়াল করে সরকারি কাজে বাধাদানের অপরাধে বলাৎকারকারীকে শাস্তি দিয়েছেন।

এছাড়া ইউএনও আল ইমরানকে অফিস সময়ে জরুরি কাজে খুঁজে পাওয়া যায় না বলেও চিঠিতে অভিযোগ আনা হয়েছে। 

বলা হয়েছে, তিনি মোবাইল ফোন বাসায় রেখে উপজেলার বাইরে চলে যান মর্মে খবর পাওয়া যায়। তিনি গত ১১-০৩-২০২৩ তারিখ রাত আনুমানিক ৯:০০ টায় কর্তৃপক্ষের বিনা অনুমতিতে সরকারি গাড়ীসহ বরগুনা জেলার আমতলী উপজেলার মহিষকাটা এলাকার একটি মসজিদে অবস্থান করেছিলেন মর্মে জানা যায়। এ বিষয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। 

সোনালীনিউজ/এসআই/আইএ

Wordbridge School
Link copied!