• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে সুখবর পেল পাকিস্তান দল


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৭, ২০২০, ০২:৫৬ পিএম
অবশেষে সুখবর পেল পাকিস্তান দল

ছবি : ইন্টারনেট

ঢাকা : বিশ্বব্যাপী করোনা পরবর্তী সময়ে বেশ কয়েকটি সিরিজ খেললেও নিউজিল্যান্ড সফরের মতো বিপাকে পড়েনি পাকিস্তান ক্রিকেট দল। দেশটিতে যাওয়ার পর যে কয়বার খেলোয়াড়দের করোনা পরীক্ষা করা হয়েছিল প্রতিবারই কয়েকজন করে পজিটিভ হয়েছিলেন। 

তবে অবশেষে করোনা মুক্ত হয়েছে পাকিস্তান দল। এতে আইসোলেশন থেকেও মুক্তি পেয়েছে তারা। দলের সবাই করোনা নেগেটিভ হওয়ায় এবার অনুশীলনে ফিরতে যাচ্ছে পাকিস্তানি ক্রিকেটাররা। নিউজিল্যান্ড সফরে যাওয়ার দুই সপ্তাহ আগেও সবাই নেগেটিভ ছিলেন। 

এ কারণে খেলোয়াড়, কোচ এবং স্টাফ মিলিয়ে ৫৪ সদস্যের বিশাল বহরকে দেশটিতে যাওয়ার অনুমতি দিয়েছিল পাকিস্তান সরকার। কিন্তু নিউজিল্যান্ডে পা রাখার পরই বদলে যায় দৃশ্যপট। সেখানে পৌঁছার পর থেকেই যেন পাকিস্তান ক্রিকেট দলের ভাগ্যে শনির দশা লেগে যায়। কিছুতেই দলটির পিছু ছাড়ছিল না করোনা। নিউজিল্যান্ড সফরে এসে প্রথমবারের পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছিলেন ৬ ক্রিকেটার। এরপর আরো চারজনের করোনা আক্রান্ত হওয়ার তথ্য জানায় নিউজিল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয়। চলতি সফরে সবমিলিয়ে পাকিস্তানের ১০ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। 

সবশেষ পঞ্চম ও শেষ পরীক্ষায় দলের সঙ্গে থাকা সবাই করোনা নেগেটিভ হয়েছেন। এ কারণে ক্রিকেটারদের অনুশীলনে ফিরতে আর কোনো বাঁধা রইলো না। যদিও দলগত অনুশীলনে ফিরতে এখনো নিউজিল্যান্ড সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ইতিবাচক সিদ্ধান্তের জন্য তাদের অপেক্ষা করতে হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। টি-২০ ম্যাচগুলো হবে আগামী ১৮, ২০ ও ২২ ডিসেম্বর। এরপর দুই টেস্টের প্রথমটি শুরু হবে ২৬ ডিসেম্বর, পরেরটি ২০২১ সালের ৩ জানুয়ারি।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!