• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যারাডোনার মৃত্যুর পর প্রথম জন্মদিন আজ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৩০, ২০২১, ০৫:৫৮ পিএম
ম্যারাডোনার মৃত্যুর পর প্রথম জন্মদিন আজ

ছবি : ডিয়েগো ম্যারাডোনা

ঢাকা : ডিয়েগো ম্যারাডোনার মোহ কি কাটিয়ে উঠতে পেরেছে ফুটবল বিশ্ব? সেটা বোধ হয় কোনোদিনই সম্ভব হবে না। বাঁ পায়ের জাদুতে তিনি যেভাবে মোহবিষ্ঠ করে রেখেছেন ফুটবল বিশ্ব। এমনটা কি আর কখনো পারবে কেউ?

তাকে ভুলে থাকা না গেলেও ম্যারাডোনা কিন্তু দুনিয়ার মায়া ঠিকই কাটিয়ে গেছেন ফুটবল জাদুকর। প্রায় এক বছর হতে চলল পৃথিবী ছেড়ে চলে গেছেন তিনি। ম্যারাডোনা চলে যাওয়ার পর আজ (৩০ অক্টোবর) তার প্রথম জন্মদিন। 

ভক্তদের কাছে এল পিবে দে অরো (সোনালী বালক) ডাকনামে পরিচিত মারাদোনা তার খেলোয়াড়ি জীবনের অধিকাংশ সময় আর্জেন্তিনোস জুনিয়র্স এবং নাপোলির হয়ে মাঠ মাতিয়েছেন। ইতালির নাপোলি শহরে এখনও তিনি ‘ঈশ্বর’ হিসেবেই হন সম্মানিত।

তবে তার সবচেয়ে বড় খ্যাতিটা এসেছে আর্জেন্টিনার হয়ে। তাদের দুবার বিশ্বকাপ শিরোপা জেতানো এই ফুটবলার সর্বকালের অন্যতম সেরা হিসেবে বিবেচিত হন। ২০১০ সালের বিশ্বকাপে আলবিসেলেস্তেদের কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। 

লানোস শহরে জন্ম নেওয়া এই ফুটবলার খ্যাতির চূড়ায় যেমন উঠেছেন। তেমনি জড়িয়েছেন নানা বিতর্কেও। নারী, মদে বুদ হয়ে থাকা ম্যারাডোনা অবশ্য চলে গেছেন হঠাৎই। গত বছরের ২৬ নভেম্বর পরপাড়ে পাড়ি জমান ম্যারাডোনা। 

সোনালীনিউজ/এসএন

Wordbridge School
Link copied!