• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২, ২০২১, ০৭:০৯ পিএম
ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ

ঢাকা: ভারতের যুব ‘এ’ দলকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত করল বাংলাদেশের যুবারা। ভারতের যুব ‘এ’ দলের দরকার ছিল ১৭ রান, আর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রয়োজন ছিল ২ উইকেট। 

শেষ ওভারে তানজিম হাসান সাকিব জোড়া আঘাত করে সেই চাওয়া পূরণ করলেন। ৬ রানে জিতল টাইগার যুবারা। কলকাতার ইডেন গার্ডেনসে আগে ব্যাট করে ৪৭.২ ওভারে ২৩০ রানে অলআউট হয় বাংলাদেশ। লক্ষ্যে নেমে ৪৯.৪ ওভারে ২২৪ রানে গুটিয়ে যায় ভারতের যুবারা।

ঋষিত রেড্ডির বোলিং তোপে পড়লেও মাহফিজুল ইসলাম ও প্রান্তিক নওরোজ নাবিলের হাফ সেঞ্চুরি বাংলাদেশকে চ্যালেঞ্জিং স্কোর এনে দেন। গত ম্যাচের সেঞ্চুরিয়ান প্রান্তিক ইনিংস সেরা ৬২ রান করেন ৬৫ বলে, ১০টি চার মারেন। আর ওপেনার মাহফিজুল ৭৯ বলে ৮ চারে ৫৬ রান করেন। পরে মোহাম্মদ ফাহিম ২১ ও নাইমুর রহমান নয়ন ২০ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন।

ভারতের দলটির পক্ষে ঋষিত সর্বোচ্চ ৫ উইকেট নেন। এছাড়া দুটি করে উইকেট পান গর্ব সানগোয়ান ও নিশান্ত সিন্ধু।

লক্ষ্যে নেমে একপ্রান্ত আগলে রেখে ১১৯ বলে ৮৮ রান করেন আংক্রিশ। ১৭৮ রানে পঞ্চম ব্যাটার হিসেবে সাজঘরে ফেরেন তিনি। পরে হাল ধরেছিলেন আরিয়ান দালাল। ৫৩ বলে ৩৯ রান করে তিনি মেহরাব হোসেনের শিকার। শক্ত অবস্থানে রেখে আরিয়ান ফিরে যান।

কিন্তু ১০ রানের ব্যবধানে শেষ তিন উইকেট হারিয়ে ফেলায় পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয় ভারতীয় যুব ‘এ’ দলকে। তিনটি উইকেটই টানা দুই ওভারে নেন তানজিম সাকিব। ৯.৪ ওভারে ২৯ রান খরচায় তিন উইকেট নিয়ে ম্যাচসেরা তিনি। সমান তিনটি উইকেট পান মেহরব। দুটি রিপনের।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!