• ঢাকা
  • শনিবার, ২১ মে, ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

আমি করোনার চেয়েও শক্তিশালী, সেই করোনাতেই গেল প্রাণ


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ২৬, ২০২১, ০৫:২০ পিএম
আমি করোনার চেয়েও শক্তিশালী, সেই করোনাতেই গেল প্রাণ

ঢাকা: করোনার চেয়ে নিজেকে শক্তিশালী দাবি করে টিকা নিতে অস্বীকৃতি জানিয়েছিলেন বেলজিয়ামের কিক বক্সার ফ্রেদেরিক সিনিস্ত্রা। অবশেষে সেই করোনাতে প্রাণ গেল তার। 

গণমাধ্যম সূত্রে জানা গেছে, করোনা শুরু হওয়ার প্রথম দিক থেকেই টিকাকে অবজ্ঞা করে আসছিলেন ফ্রেদেরিক সিনিস্ত্রা। কখনও টিকা দেবেন না বলে করেছিলেন পণও। এবার আর রেহাই পেলেন না তিনি। করোনাতেই প্রাণ গেল তার।

বেলজিয়ামের সবচেয়ে শক্তিশালী এ পুরুষ রীতিমতো করোনার বিরুদ্ধে যুদ্ধই ঘোষণা করেছিলেন। তিনবারের বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন তিনি। করোনাকেও প্রতিপক্ষের মতো উড়িয়ে দিতে চেয়েছিলেন। কিন্তু সেই তার জীবনযাত্রা চিরতরে থেমে গেল ৪১ বছরেই।।

ইংলিশ সংবাদ মাধ্যম দ্য টেলিগ্রাফ বলছে, গত ১৫ ডিসেম্বর মারা গেছেন তিনি।এর আগে গত নভেম্বরে করোনায় আক্রান্ত হন তিনি। শেষ দিকে অবস্থার অবনতি ঘটলে হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে ভর্তি করা হয় তাকে।


 
সংবাদ মাধ্যমের তথ্যানুযায়ী, সিনিস্ত্রা করোনা টিকা না নেওয়ার ক্ষেত্রে বেশ কিছু যুক্তি দাঁড় করিয়েছিলেন। তার দাবি ছিল, শারীরিকভাবে শক্তিশালী থাকায় করোনা তাকে আক্রমণ করলেও একেবারে কাবু করতে পারবে না। তার বয়সও তুলনামূলকভাবে কম। করোনার টিকার পরিবর্তে এগুলোই তার প্রতিরোধক হিসেবে কাজ করবে।

হাসপাতালে ভর্তি হওয়ার আগে অবশ্য সামাজিক যোগাযোগমাধ্যমে সবাইকে আশ্বস্ত করেই পোস্ট দিয়েছিলেন সিনিস্ত্রা। লিখেছিলেন, 'পাশে থাকার জন্য সবাইকে ধন্যবাদ। আমি বাসায় থেকে সুস্থ হচ্ছি, যেভাবে সুস্থ হওয়ার কথা। আরও হাজারগুণ শক্তিশালী হয়ে আমি সবার মাঝে ফিরব।'

কিন্তু ফিরতে পারলেন না, বেলজিয়ামের লিয়েজে মারা গেলেন এই কিক বক্সার। শুধু তাই নয়, সিনিস্ত্রার মৃত্যুর পর তার স্ত্রীও স্বীকার করতে নারাজ যে স্বামীর করোনাতেই প্রাণ গেছে। 

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System