• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

ম্যারাডোনাও খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৩, ২০২২, ০৬:০৯ পিএম
ম্যারাডোনাও খেলেছিলেন অস্ট্রেলিয়ার বিপক্ষে

ঢাকা : ফুটবল ঐতিহ্যে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়ার পার্থক্য যোজন-যোজন। কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে যারা মুখোমুখি হতে যাচ্ছে। শনিবার বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

অস্ট্রেলিয়ার সঙ্গে এর আগে সাত দেখায় আর্জেন্টিনা হেরেছে একটি, ড্র এক ম্যাচে। বাকি পাঁচটিতে জয় আলবিসেলেস্তেদের। এই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার অভিজ্ঞতা আছে আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনারও।

আর্জেন্টিনাকে ১৯৯৪ বিশ্বকাপ বাছাইয়ে প্লে-অফ খেলতে হয়েছিল। এই একবারই প্লে-অফ খেলে আর্জেন্টিনা। প্লে-অফে মুখোমুখি হয়েছিল অস্ট্রেলিয়ার।

প্লে-অফের প্রথম ম্যাচে সিডনি স্টেডিয়ামে অস্ট্রেলিয়া ও আর্জেন্টিনার ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল। আর্জেন্টিনার আবেল বালবো ৩৭ মিনিটে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন। পাঁচ মিনিট পর সেটি শোধ দেন অরেলিও ভিদমার।

ফিরতি লেগ হয়েছিল বুয়েনস আয়ার্সে। সেখানে আর্জেন্টিনা ১-০ গোলে হারায় অস্ট্রেলিয়াকে। তবে গোলটি কোনো আর্জেন্টাইন করেননি। অস্ট্রেলিয়ার অ্যালেক্স টোবিন করেছিলেন আত্মঘাতী গোল।

এই দুই ম্যাচেই খেলেছিলেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা। অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপে খেলার টিকিট পাওয়া আর্জেন্টিনা ১৯৯৪ আসরে বাদ পড়েছিল শেষ ষোলোতে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!