• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা পোডলস্কির


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৭, ২০১৬, ০৩:৫৬ পিএম
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা পোডলস্কির

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়ে দিয়েছেন বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির তারকা স্ট্রাইকার লুকাস পোডলস্কি। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে শিরোপা জয়ী ৩১ বছর বয়সী এই তারকা দেশের জার্সি গায়ে খেলেছেন ১২৯টি ম্যাচ। ২০০৪ সালে জার্মানি জাতীয় দলে অভিষেক হয় পোডলস্কির। দেশের হয়ে তিনটি বিশ্বকাপ খেলেছেন। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেওয়ার আগে জার্মানির হয়ে ৪৮টি গোল করেছেন এই স্ট্রাইকার।

ইউরো আসরে জার্মানির ব্যর্থতার পর জাতীয় দল থেকে বিদায় নেন বাস্তিয়ান শোয়েইন্সটাইগার। এবার পোডলস্কিও তার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানলেন। নিজের অবসরের কথা সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জানান পোডলস্কি। 

পোডলস্কি জানান, ‘ধন্যবাদ আমার সকল ভক্ত-সমর্থকদের। ১২ বছর, ১২৯ ম্যাচ। এটা সত্যিই অবিশ্বাস্য! এটা অসাধারণ মুহূর্ত ছিল! জার্মানির জাতীয় দলের হয়ে খেলাটা আমার জন্য বিরাট গৌরবের। আর দেশের জন্য বিশ্ব শিরোপা জেতাটা ছিল গর্বের অংশ।’

আর্সেনাল, ইন্টার মিলান আর বায়ার্ন মিউনিখের মতো জায়ান্ট ক্লাবে খেলা এই জার্মান তারকা আরও জানান, অবসরের এই সিদ্ধান্ত আমার কাছে খুবই কঠিন ছিল। কোচকে জানিয়ে দিয়েছে দেশের জার্সি গায়ে আর কোনো ম্যাচ খেলবো না। পরিবারকে সময় দিতে চাই। আমি নিশ্চিত জাতীয় দলের কেউ আমার এমন সিদ্ধান্তে রাগ করবে না। কেননা জাতীয় দলের অবস্থান সবসময় আমার হৃদয়ের খুব কাছে ছিল এবং ভবিষ্যতেও থাকবে।

বিভিন্ন ক্লাবের হয়ে ৪৩৫ ম্যাচ খেলা পোডলস্কি যোগ করেন, সব কিছুরই একটা সঠিক সময় রয়েছে এবং আমি মনে করে জাতীয় দলকে আমার দেওয়ার সময় শেষ হয়ে গেছে। ১২ বছর আর সাতটি বড় টুর্নামেন্টের পরে সেই সময়টা আসলো। আমি আমার ক্যারিয়ারের এমন এক অবস্থায় আছি, যেখান থেকেই অবসর নিতে চাই। এখন আমার পুরো মনোযোগ থাকবে আমার ক্লাব, আমার ফাউন্ডেশন, আমার স্ত্রী ও দুই সন্তানের দিকে।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!