• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা


নিজস্ব প্রতিবেদক জুন ১৯, ২০২৩, ০৮:৩১ পিএম
ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দল ঘোষণা

ঢাকা: আগামী মাসে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত ইমার্জিং এশিয়া কাপ-২০২৩ টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (১৯ জুন) ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়। রিজার্ভ হিসেবে আছেন আরও চারজন।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন সাইফ হাসান। সহ-অধিনায়ক হিসেবে আছেন জাকির হাসান। এছাড়া সৌম্য সরকার, নাঈম শেখ ও শেখ মেহেদী হাসানকেও রাখা হয়েছে দলে। আছেন যুব বিশ্বকাপ জয়ী মাহমুদুল হাসান জয় ও আকবর আলীও।

আগামী ১৪ জুলাই থেকে শ্রীলঙ্কায় শুরু হবে এশিয়া কাপ। যেখানে দুই গ্রুপে ভাগ হয়ে আটটি দল প্রতিদ্বন্দ্বিতা করবে। ‘এ’ গ্রুপে আছে ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা। আর ‘বি’ গ্রুপে আছে বাংলাদেশ, আফগানিস্তান, ওমান ও সংযুক্ত আরব আমিরাত।

ইমার্জিং এশিয়া কাপে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও শ্রীলঙ্কা তাদের ‘এ’ দল নামাবে। অন্যদিকে নেপাল, ওমান ও আরব আমিরাত তাদের জাতীয় দল নিয়ে খেলবে। দুই গ্রুপ থেকে চারটি দল যাবে সেমিফাইনাল। সেখান থেকে দুটি দল যাবে ফাইনালে।

ইমার্জিং এশিয়া কাপে অংশ নিতে ১২ জুলাই শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ দল।

১৫ সদস্যের বাংলাদেশ দল:
মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), মোহাম্মদ পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, জাকির হাসান (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, রাকিবুল হাসান, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, রিপন মণ্ডল, মুশফিক হাসান, আকবর আলী ও নাঈম শেখ।
 
রিজার্ভ:
অমিত হাসান, সুমন খান, নাঈম হাসান ও হাসান মুরাদ।

সোনালীনিউজ/এইচকে/আইএ

Wordbridge School
Link copied!