• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

‘সেভেন আপ’ চক্রে ব্রাজিল, দেখে নিন কোপার শেষ আটের সূচি


ক্রীড়া ডেস্ক জুলাই ৩, ২০২৪, ০১:৩০ পিএম
‘সেভেন আপ’ চক্রে ব্রাজিল, দেখে নিন কোপার শেষ আটের সূচি

ঢাকা : জার্মানির কাছে ব্রাজিলের ৭ গোল খাওয়ার সেই দুঃসহ স্মৃতি নিয়ে রঙ্গ-রসিকতা কম হয় না। ‘সেভেন আপ’ বলে খোঁচানো হয় ব্রাজিল সমর্থকদের।

কোপা আমেরিকার শেষ আটেও এই ৭-এর চক্রে পড়ল ব্রাজিল! উরুগুয়ের বিপক্ষে তাদের পরবর্তী ম্যাচ বাংলাদেশ সময় বছরের সপ্তম মাস জুলাইয়ের ৭ তারিখ, সকাল ৭টায়। কার্ড দেখায় ম্যাচটিতে খেলতে পারবেন না ৭ নম্বর জার্সিধারী ভিনিসিয়ুস জুনিয়র।

কলম্বিয়ার সঙ্গে ড্র করে শেষ দল হিসেবে কোপা আমেরিকার নক আউট পর্বে জায়গা করে নিয়েছে ব্রাজিল। তাদের পাশাপাশি ৪৮তম আসরের নক-আউট পর্ব নিশ্চিত করেছে বর্তমান শিরোপাধারী আর্জেন্টিনা, কানাডা, ভেনেজুয়েলা, একুয়েডর, উরুগুয়ে, পানামা এবং কলম্বিয়া।

টানা তিন জয়ে ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা বাংলাদেশ সময় আগামী শুক্রবার সকাল ৭টায় মুখোমুখি হবে একুয়েডরের। পরদিন একই সময়ে নিজেদের অভিষেক আসরে গ্রুপ পর্ব পেরিয়ে আসা কানাডার মুখোমুখি হবে ভেনেজুয়েলা। রবিবার শেষ আটের দুটি ম্যাচ হবে।

এদিন বাংলাদেশ সময় ভোর ৪টায় ‘সি’ গ্রুপের অপরাজিত চ‍্যাম্পিয়ন কলম্বিয়া খেলবে অতিথি দল পানামার বিপক্ষে। আর সকাল ৭টায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই পরাশক্তি উরুগুয়ে ও ব্রাজিল। টানা তিন জয় পাওয়া উরুগুয়ে হয়েছে ‘সি’ গ্রুপের সেরা হলেও এক জয় ও দুই ড্রয়ে ‘ডি’ গ্রুপে রানার্সআপ হয়েছে ব্রাজিল।

কোয়ার্টার-ফাইনালের সূচি:
ম্যাচ

    
বাংলাদেশ সময়
আর্জেন্টিনা-একুয়েডর
    
শুক্রবার সকাল ৭টা
ভেনেজুয়েলা-কানাডা
    
শনিবার সকাল ৭টা
কলম্বিয়া-পানামা
    
রোববার ভোর ৪টা
ব্রাজিল-উরুগুয়ে
    
রোববার ভোর ৪টা

এমটিআই

Wordbridge School
Link copied!