• ঢাকা
  • রবিবার, ২১ জুলাই, ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১
গ্র্যান্ডমাস্টার জিয়ার মৃত্যু

রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক


ক্রীড়া ডেস্ক জুলাই ৫, ২০২৪, ১০:১৭ পিএম
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

ঢাকা: গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার এক শোকবার্তায় রাষ্ট্রপতি বলেন, গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু ক্রীড়াঙ্গনের জন্য এক অপূরণীয় ক্ষতি। বাংলাদেশে দাবার উন্নয়নে তার অবদান এদেশের ক্রীড়াঙ্গনে চিরস্মরণীয় হয়ে থাকবে।

রাষ্ট্রপতি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। এদিকে দেশের খ্যাতিমান এই দাবাড়ুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও।

শুক্রবার জাতীয় দাবা চ্যাম্পিয়নশিপের ১২তম রাউন্ডের খেলা চলছিল। গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমান মুখোমুখি হয়েছিলেন আরেক গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীবের। বিকেল তিনটায় শুরু হওয়া ম্যাচটিতে প্রায় তিন ঘণ্টা খেলেছিলেন জিয়াউর। বিকেল পাঁচটা ৫২ মিনিটে লুটিয়ে পড়েন।

প্রতিপক্ষসহ আরও অনেকেই এগিয়ে এসে তাকে তুলে ধরেন। শাহবাগের ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে নিয়ে যাওয়া হয় দ্রুতই। দাবা ফেডারেশন থেকে ৯ মিনিটের মধ্যে তাকে হাসপাতালে পৌঁছালেও আর ফেরানো যায়নি। জিয়াউর রহমানের বয়স হয়েছিল ৪৯ বছর।

এআর

Wordbridge School
Link copied!