• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ফাঁস হয়ে গেল ধোনির আধার কার্ডের তথ্য


ক্রীড়া ডেস্ক মার্চ ২৯, ২০১৭, ০২:১৭ পিএম
ফাঁস হয়ে গেল ধোনির আধার কার্ডের তথ্য

ঢাকা : সামাজিক যোগাযোগের মাধ্যমে ফাঁস হয়ে গেল মহেন্দ্র সিং ধোনির আধার কার্ডের যাবতীয় তথ্য। যে সংস্থা আধার কার্ডের জন্য তথ্য সংগ্রহ করেছিল তারাই এটা ফাঁস করেছে বলে অভিযোগ করেছেন ধোনির স্ত্রী সাক্ষী।

ঘটনার সূত্রপাত, আধার কার্ড করাতে গিয়েছিলেন ধোনি। সরকারি সংস্থা সিএসসি ই-গভর্ন্যান্স সার্ভিসেস ইন্ডিয়া লিমিটেড আধারের জন্য ধোনির ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান করে। একটা ফরমও পূরণ করা হয় ভারতের সাবেক অধিনায়ককে দিয়ে।

ধোনির স্ত্রী’র অভিযোগ, ওই সংস্থা তারপরই ধোনির ছবিসহ সব তথ্য টুইটারে ফাঁস করে। এই ঘটনার পর কেন্দ্রীয় আইন ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদকে ওই সংস্থার বিরুদ্ধে অভিযোগ জানিয়ে টুইট করেন সাক্ষী। টুইটে তিনি লেখেন,‘ এরপর কি আর কোনও গোপনিয়তা থাকল? আধারের সব তথ্য, এমন কি আবেদনও জনসমক্ষে আনা হল! আমি হতাশ।’

অবশ্য পাল্টা টুইটে রবিশঙ্কর প্রসাদ ঘটনার উপযুক্ত তদন্তের আশ্বাস দিয়ে সাক্ষীকে টুইট করে বলেন,‘ ধন্যবাদ, বিষয়টি আমার নজরে আনার জন্য। ব্যক্তিগত তথ্য শেয়ার করা বেআইনি। এর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।’

আধার কার্ড নিয়ে প্রচারের জন্য ধোনিকে ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছে সরকার। এই ঘটনার পর প্রশ্ন উঠেছে, যাকে সরকার আধারের প্রচারের জন্য মনোনিত করেছে তারই যদি ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যায় ,তাহলে বাকিদের নিরাপত্তা কোথায়?

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!