• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইয়াসিরের ঘূর্ণিতে কুপোকাত উইন্ডিজ


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৬, ২০১৭, ০২:২০ পিএম
ইয়াসিরের ঘূর্ণিতে কুপোকাত উইন্ডিজ

ঢাকা: কিংস্টোন টেস্টের চতুর্থ দিনশেষেই বোঝা গিয়েছিল ওয়েস্ট ইন্ডিজকে টেস্ট বাঁচাতে অভাবনীয় কিছু করতে হবে।এক সময়ের দোর্দণ্ড পরাক্রমশালী দল সেটা করেতে পারল কোথায়। ইয়াসির শাহ’র ঘূর্ণিবাঁকে তাদের নাস্তানাবুদ হতে হল।তিনি একাই ৬ উইকেট তুলে নিলে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় গুটিয়ে যায় ১৫২ রানে। ফলে পাকিস্তানের জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ৩২ রান। হেসেখেলে এই রান ৩ উইকেট হারিয়ে অতিক্রম করে গেছে মিসবাহ-উল-হকের দল।

তিন টেস্টের সিরিজের পর টেস্ট ক্রিকেটে দেখা যাবে না আগেই ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটকেবিদায় বলা পাকিস্তান অধিনায়ককে। শেষের আগের সিরিজে রাঙিয়ে দিতে চাইছেন মিসবাহ। সেই লক্ষ্যে প্রথম ধাপটা তিনি ভালোভাবেই পার করলেন।নিজেও রয়েছেন দুরন্ত ফর্মে। প্রথম ইনিংসে সঙ্গীর অভাবে ৯৯ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয় ইনিংসেও আউট হননি মিসবাহ, অপরাজিত ছিলেন ১২ রানে।

অবশ্য তার আগে পাকিস্তানের জয়ের রাস্তা পরিস্কার করে দিয়ে  যান লেগ স্পিনার ইয়াসির।চতুর্থ দিনে ওয়েস্ট ইন্ডিজের চার উইকেটের চারটিই ছিল তার দখলে। পঞ্চম দিনে নিজের ঝুলিতে পুরলেন আরও দুই উইকেট। ২১.৪ ওভার বল করে ৬৩ রানের বিনিময়ে ইয়াসির তুলে নিয়েছেন ৬ উইকেট। পাশপাশি এই ম্যাচেই অভিষিক্ত মোহাম্মদ আব্বাস পেয়েছেন দুটি উইকেট। তাই ওয়েস্ট ইন্ডিজও তাদের দ্বিতীয় ইনিংসে বেশিদূর এগোতে পারেনি।৫২.৪ ওভারে তাদের অলআউট হতে হয়েছে ১৫২ রানে। সর্বোচ্চ ৪৯ রান করেছেন পাওয়েল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!