• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

নিজের মূর্তি উন্মোচন করলেন সৌরভ গাঙ্গুলি


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৭, ০৭:০৫ পিএম
নিজের মূর্তি উন্মোচন করলেন সৌরভ গাঙ্গুলি

ঢাকা: ভারতীয় ক্রিকেটের ইতিহাসে এ এক নজিরবিহীন ঘটনা। অবিস্মরণীয় এক মুহূর্ত। যার স্বাক্ষী হতে হাজির হাজারও মানুষ। দেশটির ইতিহাসে অন্যতম সেরা অধিনায়ককে একবার সামনে থেকে দেখার লোভ কি সামলানো যায়। বলছি সৌরভ গাঙ্গুলির কথা। শনিবার (১৫ জুলাই) বালুরঘাটে নিজের আট ফুট মূর্তির উন্মোচন করলেন মহারাজ।

মূর্তি উদ্বোধন হল বটে, কিন্তু স্রেফ প্রশাসনিক জটিলতায় নির্ধারিত স্থানে তা স্থাপন করা গেল না। তবে, সহজাত রসবোধ দিয়েই সে-বিতর্ক ওড়ালেন সৌরভ। বললেন, মূর্তি স্টেডিয়ামে স্থাপন করা না গেলে সোজা বাড়ি নিয়ে যাবেন। পাশাপাশি, এদিন বালুরঘাটে এসে জেলার ক্রিকেটের পরিকাঠামোগত উন্নতির জন্য যাবতীয় সাহায্যের আশ্বাস দিয়েছেন সিএবি সভাপতি।

এদিকে মূর্তির উন্মোচন উপলক্ষ্যে ১০ বছর পর আবারও ট্রেন-সফর করলেন সৌরভ। শুক্রবার রাতে পদাতিক এক্সপ্রেসে উঠে শনিবার ভোরে মালদা পৌঁছেন তিনি। এরপর সড়কপথে বুনিয়াদপুর হয়ে গঙ্গারামপুরে পৌঁছন তিনি। সেখানে দক্ষিণ দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার তরফে সংবর্ধনা দেয়া হয় প্রাক্তন ভারত অধিনায়ককে। সকাল ১০টা নাগাদ সৌরভ পৌঁছে যান বালুরঘাট স্টেডিয়ামে। এরপর নিজের ব্রোঞ্জ মূর্তি উন্মোচন করেন তিনি।

শিলিগুড়ির শিল্পী সুশান্ত পাল তৈরি করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই মূর্তিটি। ভারতীয় ক্রিকেটের মহারাজের এই মূর্তি নিয়ে যথেষ্টই জল্পনা ছিল। অবশেষে তা উন্মোচিত হল। নিজের ব্রোঞ্জ অবয়ব দেখে খুশি মহারাজও। সে ছবি পোস্ট করেছেন ট্যুইটারেও।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!