• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সেই রাজ্জাককে দেখল বাংলাদেশ, দেখলেন হাথুরুও


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ৮, ২০১৮, ১১:৫১ এএম
সেই রাজ্জাককে দেখল বাংলাদেশ, দেখলেন হাথুরুও

ঢাকা: চার বছর পর সাদা পোশাকে প্রত্যাবর্তন করেই শ্রীলঙ্কার কাঁপাকাঁপি তুলেছেন আব্দুর রাজ্জাক। শ্রীলঙ্কার ইনিংসের ষষ্ঠ ওভারে ওপেনার দিমুথ করুনারত্নের উইকেট তুলে নেন। ১৭ তম ওভারে ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান আরেক স্পিনার তাইজুল ইসলাম।

ঢাকা টেস্টের সকালের সেশনেই মাহমুদউল্লাহ রাজ্জাকের হাতে বল তুলে দেন। করুনারত্নের উইকেট তুলে নেওয়ার পর ২৮ তম ওভারের প্রথম বলেই দানুশকা গুনাথিলাকাকে (১৩) মুশফিকুর রহীমের ক্যাচ বানান রাজ্জাক। পরের বলেই তিনি শূন্য রানে বোল্ড করে ফেরান অধিনায়ক দিনেশ চান্ডিমালকে। হ্যাটট্টিকের সম্ভাবনা জাগিয়ে হয়নি।

৯৬ রানে ৪ উইকেট হারিয়ে পথ হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। তবে এক প্রান্তে দাঁড়িয়ে শ্রীলঙ্কাকে টানছেন আগের টেস্টে ৪ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা কুশল মেন্ডিস। ৮১ বলে ফিফটি করা এই ওপেনার লাঞ্চ বিরতিতে যাওয়ার সময় অপরাজিত ছিলেন ৬৪ রানে। শ্রীলঙ্কা ৪ উইকেট হারিয়ে তুলেছে ১০৫ রান। ৭ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন রাজ্জাক। ৩৫ রানে ১টি উইকেট শিকার করেছেন তাইজুল ইসলাম।

চট্টগ্রাম টেস্টে টিম ম্যানেজম্যান্ট যে রাজ্জাককে না খেলিয়ে বিরাট ভুল করেছিল এবার নিশ্চয় তারা বুঝতে পেরেছে। আর বর্ষিয়ান এই স্পিনার হাথুরুসিংহেকেও একটা জবাব দিলেন। তাঁর আমলেই যে অপাঙক্তেয় ছিলেন রাজ্জাক। ঘরোয়া ক্রিকেটে ডালভাতের মতো উইকেট পেলেও তাঁকে মনেই ধরেনি হাথুরুর!

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!