• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

আর্জেন্টিনার মেসি ছাড়া কেউ নেই, হুঙ্কার ক্রোয়েশিয়ার


ক্রীড়া ডেস্ক জুন ২০, ২০১৮, ০৯:৫১ পিএম
আর্জেন্টিনার মেসি ছাড়া কেউ নেই, হুঙ্কার ক্রোয়েশিয়ার

ফাইল ফটো

ঢাকা: বিশ্বকাপে নবাগত আইসল্যান্ডের সঙ্গে ১-১ এ ড্র করে চাপে আছে আর্জেন্টিনা। বৃহস্পতিবার (২০ জুন) ক্রোয়েশিয়ার কাছে হারলেই বিশ্বকাপ থেকে প্রায় বিদায়ই নেবে মেসিরা। এরপরও যদি তারা নক আউট পর্বে ওঠে তাহলে সেটি অন্য দলগুলোর বদান্যতায়।

এদিকে, নাইজেরিয়াকে হারিয়ে ৩ পয়েন্ট নিয়ে ক্রোয়েশিয়া বেশ ভালো অবস্থানেই রয়েছে। এর মধ্যে ক্রোয়েটরা আবার মনস্তাত্ত্বিক চাপের খেলা শুরু করে দিল। আকারে ইঙ্গিতে নয়, প্রকাশ্যেই তারা আর্জেন্টিনাকে হুঙ্কার দিচ্ছে।

ক্রোয়েশিয়া শিবির প্রকাশ্যেই বলছে, মেসি ছাড়া ওদের কিছু নেই। আরও বলছে, আর্জেন্টিনার চেয়ে আমরাই এগিয়ে। ঘুরিয়ে হলেও আসলে যা লিওনেল মেসিকে চাপে রাখারই ফন্দি। তবে তা অত্যন্ত কৌশলে!

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় গ্রুপ ‘ডি’-এর গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে দুই দল। পয়েন্টের বিচারে সুবিধাজনক জায়গায় ক্রোয়েশিয়া। প্রথম ম্যাচে নাইজেরিয়াকে হারিয়ে গ্রুপ শীর্ষে তারা। আর্জেন্টিনাকে আটকাতে পারলেই নক আউট পর্বে চলে যাওয়ার পথ সুগম হবে ক্রোয়েশিয়ার। আর জিতলে তো কোনও কথাই নেই।

অন্যদিকে, বিশ্বকাপ অভিযানের শুরুতেই হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। নক আউটে যাওয়ার জন্য ক্রোয়েশিয়াকে হারানো খুব জরুরি। জিততে না পারলে মেসিদের বিশ্বকাপ অভিযান গ্রুপেই থমকে যাওয়ার সম্ভাবনা প্রবল রয়েছে।

দলে হাভিয়ের মাচেরানো, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়েইনরা থাকলেও নীল-সাদা সমর্থকদের আশা ভরসা সেই মেসিই। আর এ কথাটাই বলেছেন ক্রোয়েশিয়ার মিডফিল্ডার মাতেও কোভাসিচ। তিনি বলেছেন, ‘আর্জেন্টিনা বড্ড বেশি মেসি নির্ভর। যদিও অন্য জায়গাগুলোতেও ভালো ফুটবলার রয়েছে তাঁদের। তবে মেসিকে বাকিদের অক্ষমতা ঢেকে দিতে হয় অধিকাংশ সময়। ও হলো গ্রেট। যে কোনও মুহূর্তে ম্যাচের চেহারা বদলে ফেলতে পারে।’

এখানেই থামেননি কোভাসিচ। খোঁচা দিয়ে বলেছেন, ‘আমাদের অবশ্য আর্জেন্টিনাকে নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। মেসিকে বাদ দিলে, এককভাবে আমরা সবাই ওদের চেয়ে এগিয়ে। আমাদের তাই নিজেদের দিকে তাকাতে হবে। বিপক্ষের দিকে তাকানোর দরকার নেই।’

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!